USA

জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. মোমেনকে নিউইয়র্ক জেএফকে এয়ারপোর্টে প্রবাসী বাঙালীদের অভ্যর্থনা


ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে আবদুল মোমেন নিউইয়র্কে এসেছেন। বাংলাদেশ থেকে লন্ডন হয়ে ১৬ মে মঙ্গলবার সন্ধ্যায় জেএফকে এয়ারপোর্টে অবতরণ করলে ড. মোমেনকে প্রবাসী বাঙালীদের পক্ষ থেকে ব্যাপকভাবে অভ্যর্থনা জানানো হয়। তিনি গত ১৬ ই মে মঙ্গলবার সন্ধ্যায় ব্যক্তিগত সফরে বাংলাদেশ থেকে লন্ডন হয়ে যুক্তরাষ্ট্র আসেন। এয়ারপোর্টে ড. মোমেনকে ফুলেল শুভেচ্ছা জানান জাতীয় শ্রমিক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, প্রচার সম্পাদক দুলাল মিয়া (হাজী এনাম), জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, মিসবাহ আহমেদ, স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সভাপতি বদরুল এইচ খান, প্রবাকস’র সভাপতি মোশাররফ আলম, সেক্রেটারী দেওয়ান বজলু, সহ সভাপতি এ কে মজুমদার, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল কাদের মিয়াসহ অন্যান্যরা। এসময় বিমান বন্দরে কমিউনিটি ও আওয়ামীলীগ এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।উল্লেখ্য, পুত্র সৈয়দ সাদী নিউজার্সির রাটগার্স ইউনিভার্সিটি থেকে এমবিএ হিসেবে গ্রাজুয়েশন করছেন ১৮ মে বৃহস্পতিবার। এ উপলক্ষ্যে সস্ত্রীক নিউইয়র্কে এলেন ড. মোমেন। তারা বেশ কিছুদিন নিউইয়র্কে অবস্থান শেষে আগামী ৬ জুন দেশে ফিরে যাবেন বলে জানা গেছে।
প্রসঙ্গত উল্লেখ্য যে, যুক্তরাষ্ট্রে দীর্ঘ প্রবাস জীবন শেষে ২০১৫ সালের ১৯ নভেম্বর ড. মোমেন বাংলাদেশে ফিরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে। এর আগে প্রধানমন্ত্রী ২০০৯ সালের আগস্টে তাকে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিলে ২০১৫ সালের মাঝামাঝি পর্যন্ত তিনি সে দায়িত্ব সফলতার সাথে পালন করেন। বর্তমানে ড. মোমেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।