USA

নিউইয়র্ক প্রবাসী আইনজীবী মোহাম্মদ এন মজুমদারের মাতার ইন্তেকাল


ইউএসএনিউজঅনলাইন.কম : বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের ফাস্ট ভাইস চেয়ারম্যান আইনজীবী মোহাম্মদ এন মজুমদারের মা নূরজাহান বেগম বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)। বাংলাদেশে নিজ জেলা ফেনীর দক্ষিণ আনন্দপুর গ্রামে স্থানীয় সময় গত ১৫ই জুন বৃহস্পতিবার ভোরে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। মরহুমাকে ওইদিনই ফেনীর দক্ষিণ আনন্দপুর গ্রামের মসজিদে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মোহাম্মদ এন মজুমদার জানান, গত বছরের ২১ই ডিসেম্বর সর্বশেষ তিনি তার মাকে দেখতে বাংলাদেশে যান। ওই সময় বেশ কিছুদিন তার মার সান্নিধ্যে থেকে আবার নিউইয়র্ক ফিরে আসেন। এটাই ছিল তার মার সাথে শেষ দেখা। এর আগে ২০০১ সালে তার বাবা মারা যান।নিউইয়র্ক প্রবাসী আইনজীবী মোহাম্মদ এন মজুমদারের মাতার মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন গভীর শোক প্রকাশ করেছে। এসব শোক বিজ্ঞপ্তিতে মরহুমার আত্মার শান্তি কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
এদিকে, নূরজাহান বেগমের আত্মার মাগফেরাত কামনা করে পার্কচেস্টার জামে মসজিদ, বাংলাবাজার জামে মসজিদ. নর্থ ব্রঙ্কস জামে মসজিদসহ নিউইয়র্ক ও নিউজার্সীর বিভিন্ন মসজিদে শুক্রবার জুমার নামাজে বিশেষ দোয়া করা হয়। ইফতার মাহফিলেও মরহুমার জন্য দোওয়া করা হয়।