USA

২২ অক্টোবরকে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” ঘোষণায় প্রধানমন্ত্রীকে নিসচা যুক্ত্ররাষ্ট্র শাখার ধন্যবাদ জ্ঞাপন


ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক রিপোর্ট, নিউইয়র্ক : গত ৫ই জুন প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে প্রতি বছরের ২২ অক্টোবরকে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” পালন করার সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধানমন্ত্রী ও মন্ত্রীপরিষদের সদস্যদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছে নিরাপদ সড়ক চাই সংগঠনের যুক্তরাষ্ট্র শাখা। 

এক বিবৃতিতে সংগঠনের আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপন ও সদস্য সচীব স্বীকৃতি বড়ুয়া জানান, সংগঠনের প্রতিষ্ঠাতা বাংলা চলচিত্রের স্বনামধন্য অভিনেতা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের দীর্ঘ দিনের আন্দোলন ও দাবীর ফসল আজকের এই জাতীয় নিরাপদ সড়ক দিবস। আমরা এই সিদ্ধান্ত গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি এবং নিরাপদ সড়ক চাই সামাজিক আন্দোলনে সম্পৃক্ত সবাইকে অভিনন্দন জানাচ্ছি। আমরা মনে করি প্রতিবছর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনের মাধ্যমে জনগণ সড়ক দুর্ঘটনা রোধে আরো সতর্ক হবেন এবং ধীরে ধীরে এই সামাজিক আন্দোলনকে আমরা আন্তর্জাতিক পর্যায়ে রুপ দিতে সক্ষম হব। কারণ একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না।

উল্লেখ্য ১৯৯৩ সালের ২২ অক্টোবর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন সড়ক দুর্ঘটনায় নিহত হন। সেই বছরেই ইলিয়াস কাঞ্চন “নিরাপদ সড়ক, নিরাপদ জীবন” স্লোগানের মাধ্যমে নিরাপদ সড়ক চাই সংগঠনের সুচনা করেন এবং সড়ক দুর্ঘটনা রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলেন।


Leave a Comment