USA

ব্রঙ্কসের পার্কচেষ্টার জামে মসজিদের নির্বাচন ১২ নভেম্বর : মোস্তাক-খলিল এবং নাজিম-নজরুল প্যানেলের প্রতিদ্বন্দ্বিতা


ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের প্রাচীনতম মসজিদ পার্কচেষ্টার জামে মসজিদ ইনক অ্যান্ড ইসলামিক সেন্টারের নির্বাচন আগামী ১২ নভেম্বর রোববার অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি নাজিম-নজরুল এবং অপরটি মোস্তাক-খলিল প্যানেল। গত ১১ অক্টোবর বুধবার সন্ধ্যায় পার্কচেষ্টার জামে মসজিদের নির্বাচন কমিশন বরাবর প্যানেল দু’টি তাদের মনোনয়ন পত্র দাখিল করে। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের কাছ থেকে সরাসরি মনোনয়ন পত্র গ্রহণ করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান সাইয়্যিদ মুজিবুর রহমান, সদস্য সচিব সিরাজ উদ্দিন আহমদ, সদস্য ইফতেখার সিরাজ, শামিম মিয়া ও মোহাম্মদ আজিজুল করিম।
নির্বাচন কমিশনের সদস্য সচিব সিরাজ উদ্দিন আহমদ ইউএসএনিউজঅনলাইন.কমকে জানিয়েছেন, কার্যকরী পরিষদের ১৫টি পদের জন্য মোট ৩০ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। সকলের মনোনয়নপত্রই বৈধ বলে ঘোষিত হয়।
দুই প্যানেলের প্রার্থীরা হলেন :
মোস্তাক-খলিল প্যানেল : সভাপতি মোস্তাক আহমদ চৌধুরী, সহ সভাপতি (১) আঃ শহীদ, সহ সভাপতি (২) জয়নাল আহমেদ চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. খলিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক আম্বিয়া মিয়া, কালচারাল সেক্রেটারী হিফজুর রহমানচৌধুরী, ফিউনারেল সেক্রেটারী মোঃ নুরুল আহিয়া, মেইনটেনেন্স সেক্রেটারী মোঃ ফটিক মিয়া, এডুকেশন সেক্রেটারী ইসলাম উদ্দিন, কোষাধ্যক্ষ মাজলুল আহমেদ, সহ কোষাধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, সদস্য : আঃ বাছির খান, আঃ মতিন, লুকমান হোসেন লুকু ও মো. মজনু মিয়া।
নাজিম-নজরুল প্যানেল : সভাপতি সৈয়দ আল ওয়াহিদ নাজিম, সহ সভাপতি (১) সৈয়দ শামসুজ্জামান আহমেদ, সহ সভাপতি (২)ফয়জুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ নজরুল হক, সহ সাধারণ সম্পাদক মোঃ আকসাদ আলী, কালচারাল সেক্রেটারী মোঃ আব্দুল হাই, ফিউনারেলসেক্রেটারী মোঃ আরিফ চৌধুরী, মেইনটেনেন্স সেক্রেটারী মোঃ রেজাউল ইসলাম, এডুকেশন সেক্রেটারী সাব্বির কাজী আহমদ, কোষাধ্যক্ষ নুরুল হুদা চৌধুরী, সহ কোষাধ্যক্ষ জুলু আহমেদ, সদস্য: আলমাছ আলী, ফারুক চৌধুরী, কামাল উদ্দিন ও শালিক সিকদার।
নির্বাচন কমিশনের সদস্য সচিব সিরাজ উদ্দিন আহমদ ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, আগামী ১২ নভেম্বর রোববার মসজিদ ভবনে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে। এবারের নির্বাচনে মোট ভোটার ৮৬৩ জন। এদের মধ্যে লাইফ মেম্বার ৪১৭ জন এবং সাধারণ ভোটার ৪৪৬ জন। তিনি জানান, নির্বাচন কমিশন ১২ অক্টোবর বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে সকলের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন। এদিনই বৈধ প্রার্থী তালিকাটি মসজিদের নোটিশ বোর্ডে ঝুলিয়ে প্রকাশ করে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৪ অক্টোবর শনিবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত। ১৫ অক্টোবর রোববার দুপুর ১ টায় চূড়ান্ত প্রার্থী তালিকা মসজিদের নোটিশ বোর্ডে ঝুলিয়ে প্রকাশ করা হবে। সিরাজ উদ্দিন আহমদ আরো জানান, নির্বাচনী তফশীল অনুযায়ী মসজিদের দ্বিতীয় তলায় কমিশন কার্যালয়ে এর আগে গত ৭ ও ৮ অক্টোবর শনি ও রোববার মনোনয়নপত্র বিক্রি করা হয়। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ছিল ১১ অক্টোবর বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত।
উল্লেখ্য, পার্কচেস্টার জামে মসজিদের ইতিহাসে এবারই প্রথম বারের মত প্যানেল ভিত্তিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।