USA

অপটিমিস্টস বাংলাদেশে দরিদ্র, মেধাবী ও সম্ভাবনাময় শিক্ষার্থীদের সহায়তা করছে : আটলান্টায় মতবিনিময় সভা


ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : আটলান্টার মনসুন মাসালা কিচেন অ্যান্ড সুইটস্-এ গত৩ ডিসেম্বর রবিবার অপটিমিস্টস্-এর স্থানীয় পৃষ্ঠপোষক আবু হোসেন লিয়াকতের আয়োজনে ও সঞ্চালনায় অনুষ্ঠিত হয় এক মতবিনিময় সভা। এ সভায় অপটিমিস্টস্-এর স্থানীয় স্পন্সরবৃন্দসহ কম্যুনিটির উল্লেখযোগ্য সংখ্যক সদস্য বাংলাদেশে অপটিমিস্টস্-এর কর্মকাণ্ড ও কর্মপদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে উপস্থিত ছিলেন। এতে অপটিমিস্টস্-এর ভাইস চেয়ারম্যান মিনহাজ আহমদ, সদস্য সচিব শামীম আহমদ ও স্বেচ্ছাসেবক স্বপ্না আহমদ উপস্থিত ছিলেন।সূচনা বক্তব্যে আবু হোসেন লিয়াকত অপটিমিস্টস্-এর কর্মকাণ্ডে তার আগ্রহ ও আস্থার কারণ ব্যাখ্যা করেন এবং অপটিমিস্টস্-এর আহ্বানে এ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর পরপরই অপটিমিস্টস্-এর কর্মকাণ্ড সম্পর্কে তিনটি প্রমাণ্য ভিডিও প্রদর্শন করা হয়। ভিডিওগুলোতে বাংলাদেশের দরিদ্র অসহায় শিশুদেরকে দুর্দশাগ্রস্ত ও হতাশাজনক অবস্থা থেকে মুক্ত করার জন্য অপটিমিস্টস্ যে কতো সফল ভূমিকা রাখছে, সেটা প্রদর্শিত হয়। এর পরেই মিনহাজ আহমদ অপটিমিস্টস্-এর ১৭ বছরের ইতিহাস, কর্মকাণ্ড, কর্মপদ্ধতি ও সাফল্যের কথা তুলে ধরেন।

উপস্থিত স্থানীয় অপটিমিস্টস্ স্পন্সর ড. এমাদ আহমদ তার বক্তৃতায় তিনি তার এক মেধাবী সহপাঠীর কথা স্মরণ করেন বলেন যে, শুধু দারিদ্র্যের কারণেই তার সে সহপাঠী শিক্ষাজীবন অব্যাহত রাখতে পারেনি। তিনি বলেন, এরকম দরিদ্র, মেধাবী ও সম্ভাবনাময় শিক্ষার্থীদের সহায়তা দিয়ে অপটিমিস্টস্ যে ভালো কাজ করছে, তার কোন তুলনা নেই। বিশিষ্ট কম্যুনিটি ব্যক্তিত্ব বাবু সুভাষ চক্রবর্তী অপটিমিস্টস-এর

সকল শিশু স্পন্সর ও বাংলাদেশে ও আমেরিকায় যারা অপটিমিস্টস-এর জন্য কাজ করছে, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নিজেও অপটিমিস্টস্-কে সহায়তা করবেন বলে প্রতিশ্রুতি দেন। ড. শাকিলা নাসরিন এমন একটি কল্যাণধর্মী সংগঠন সম্পর্কে জানার সুযোগ দেবার জন্য তিনি আবু হোসেন লিয়াকতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তিনি অপটিমিস্টস-এর স্পন্সর হওয়া ছাড়াও অন্যান্য বিষয়েও সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

গ্রেটার জর্জিয়া সোশ্যাল অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহন জব্বার আটলান্টায় অপটিমিস্টস্-এর কার্যক্রম বৃদ্ধির জন্য আগামীতে সহযোগিতা বৃদ্ধির প্রতিশ্রুতি দেন। অপর বক্তা কম্যুনিটি সংগঠক ও সমাজকর্মী ড. আউয়াল খান অপটিমিস্টস্-এর সাথে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। দিদারুল আলম গাজীসহ অন্যান্য বক্তারগণ অপটিমিস্টস্-এর কাজের প্রশংসা করেন এবং অপটিমিস্টস্-কে সর্বাত্মক সহায়তার প্রতিশ্রুতি দেন।

সবশেষে অপটিমিস্টস্-এর সদস্য সচিব শামীম আহমদ অনুষ্ঠানে উপস্থিত স্পন্সরদের সাথে সবার পরিচয় করিয়ে দেন এবং আবু হোসেন লিয়াকতসহ অনুষ্ঠানটি আয়োজনে যারা সহযোগিতা করেছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।অনুষ্ঠানে বেশ কিছু বাংলাদেশি স্কুল ও কলেজগামী দরিদ্র শিক্ষার্থী স্পন্সর করে উপস্থিত অনেকেই অপটিমিস্টস্-এর কার্যক্রমে অংশগ্রহণ করেন।


Leave a Comment