USA

প্রিন্স হ্যারির বিয়েতে আমন্ত্রণ পাবেন কি পারিবারিক বন্ধু ওবামা?


ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : কুটনৈতিক সম্পর্ক জোরদার রাখতে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়েতে আমন্ত্রণ নাও পেতে পারেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ব্রিটিশ রাজকুমার হ্যারির সঙ্গে ওবামার ঘনিষ্ঠ সম্পর্ক। এ সম্পর্কের কারণেই অনেকেই ধারণা করছিলো যে, উইন্ডসর ক্যাসলে হ্যারি-মেগানের রাজকীয় বিয়েতে পারিবারিক বন্ধু ওবামা এবং মিশেল হবেন বিশেষ অতিথি।

রয়েল বায়োগ্রাফার ডানচ্যান লরকম্ব বলেন, এখনো নির্দিষ্ট করে বলা যাচ্ছে না যে, ওবামা মিশেল দম্পতি হ্যারি মেগানের বিয়েতে নিমন্ত্রণ পাবেন কি-না। আর না পেলেও এর জন্য রাজপরিবারকে দায়ী করা যাবে না। ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়, মার্কিন ও ব্রিটিশ সম্পর্ক যাতে হুমকির মুখে না পরে আলোচিত বিয়েটিতে অতিথি নির্বাচনে তাই সতর্কতা অবলম্বণ করা হবে।

ডেইলি মেইল জানায়, যুক্তরাজ্যের পররাষ্ট্র নীতি এবং মার্কিন ট্রাম্প প্রশাসনের মধ্যে সম্পর্ক অনেকটা নাজুক। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ট্রাম্পের লন্ডন পরিদর্শনে যাওয়ার কথা থাকলেও এই সফর নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়েছে। এমনকি রানী এলিজাবেথের সাথেও এ পর্যন্ত তার আনুষ্ঠানিক সাক্ষাত হয়নি।

বিতর্ক এড়াতে ২০১১ সালে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়েতেও কোন বিদেশী রাষ্ট্রপ্রধানকে নিমন্ত্রণ জানানো হয়নি। ডেইলি মেইল


Leave a Comment