Thursday - May 9, 2024 10:11 AM

Recent News

দশ হাজার ঘন্টার অধিক ভলেন্টিয়ার সার্ভিসের জন্য মোহাম্মদ এন. মজুমদার পেলেন প্রেসিডেন্সিয়াল ভলেন্টিয়ার সার্ভিস অ্যাওয়ার্ড

ইউএসনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : দশ হাজার ঘন্টার অধিক ভলেন্টিয়ার সার্ভিসের জন্য যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিবিদ মোহাম্মদ এন. মজুমদার পেলেন প্রেসিডেন্সিয়াল ভলেন্টিয়ার সার্ভিস অ্যাওয়ার্ড। গত ২৯শে এপ্রিল ২০২২ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন স্বেচ্ছাসেবী কাজের স্বীকৃতিস্বরূপ মোহাম্মদ মজুমদারকে প্রেসিডেন্সিয়াল ভলান্টিয়ার সার্ভিস অ্যাওয়ার্ড ২০২২ প্রদান করেছেন।

মোহাম্মদ এন. মজুমদার নিউইয়র্কস্থ টরো ল’ স্কুল থেকে আইনে মাস্টার ডিগ্রীধারী, বোর্ড মেম্বার, ব্যবসায়ী, নিউইয়র্ক থেকে বাংলা ভাষায় প্রকাশিত ঠিকানা ও বাঙালী পত্রিকায় ইমিগ্রেশন ও আইন বিষয়ে নিয়মিত লেখক TBN-24 সহ অন্যান্য ইলেকট্রনিক মিডিয়ায় গেস্ট স্পিকার। তবে মোহাম্মদ এন. মজুমদার তার অবৈতনিক বা বিনা বেতনে সেবার জন্য সবচেয়ে বেশি সুনামের অংশীদার। তিনি তার কমিউনিটি বোর্ডের সদস্য, ল্যান্ড এন্ড জোনিং কমিটির চেয়ারম্যান, ফার্স্ট ভাইস চেয়ারম্যান এবং দুইবার ইন্টার্ণ চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেছেন। ২০১০ সাল থেকে প্রতি সপ্তাহে ৫ ঘণ্টা করে বিগত ১২ বছরে তিনি বিনামূল্যে কমিউনিটি বোর্ড মেম্বার হিসেবে কাজ করে ৫ হাজার ঘন্টারও বেশী সময় দিয়েছেন বোর্ডকে।
এছাড়া পার্কচেষ্টার নর্থ কন্ডোবোর্ড, মজুমদার ফাউন্ডেশন, বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিল এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট হিসেবে হাজারো ঘন্টা সময় দিয়েছেন কমিউনিটি সার্ভিসে জনাব মজুমদার। কোভিডকালীন খাদ্য সামগ্রী বিতরণ, মজুমদার ফাউন্ডেশনে স্কুল সামগ্রী বিতরণ ও উপহার সামগ্রী বিতরণ, ইন্টারফেইথ ইফতার, অন্যায় ও অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো এন. মজুমদারের জনহিতকর কাজ সমূহের জ্বলন্ত দৃষ্টান্ত।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বুশ ২০০৩ সাল থেকে এই অ্যাওয়ার্ড প্রথা চালু করেন। এরই ধারাবাহিকতায় প্রেসিডেন্ট বাইডেন কর্তৃক জনাব মজুমদার তাঁর বিগত ৩২ বৎসরের কর্মজীবনের জনহিতকর কাজের জন্য এই Life Time Achievement Award পেয়েছেন।

0Shares