Saturday - April 27, 2024 4:20 PM

Recent News

নিউইয়র্কে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন যুক্তরাষ্ট্র জাসদের

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ যুক্তরাষ্ট্র শাখা যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে গত ২৫ মার্চ সোমবার সন্ধ্যায় এস্টোরিয়ার হ্যালো বাংলাদেশ হলে আলোচনা সভার আয়োজন করে দলটি। এসময় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের প্রতি সম্মান প্রদর্শণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। খবর ইউএসএনিউজঅনলাইন.কম’র।
যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরে আলম জিকুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ আজাদ উদ্দিন, যুক্তরাষ্ট্র জাসদের সহ সভাপতি মো. শাহান খান, শাহ নূর কোরেশী, কমিউনিটি এক্টিভিস্ট নাছিম চৌধুরী, জুবায়ের চৌধুরী শাহীন, মামুন আহমেদ চৌধুরী, জাহাঙ্গীর ভ’ূইয়া প্রমুখ।
সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী রমজানে দেশে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীসহ সবধরণের পণ্যসামগ্রীর মূল্যের সাম্প্রতিক ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণপূর্বক তা সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
সভায় বক্তারা নিরীহ ফিলিস্তিন জনগণের ওপর ইসরাইলি বর্বরতার নিন্দা জানান। তারা বাংলাদেশে দুর্নীতি, সন্ত্রাস, বৈষম্য ও দারিদ্রমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশকে মুক্তিযুদ্ধের ধারায়, সমাজতন্ত্রের পথে এগিয়ে নিতে জঙ্গিবাদ, দুর্নীতি ও বৈষম্য অবসানে জাসদের সংগ্রাম চলমান। বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উন্নয়ন-অগ্রযাত্রাকে এগিয়ে নিতে বাংলাদেশ সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে প্রবাসীদের আরও ভূমিকা রাখতে হবে।

0Shares