Thursday - May 9, 2024 2:17 PM

Recent News

নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’: ২০ আসনের মধ্যে বিক্রি মাত্র ৪ হাজার!

ইউএসনিউজঅনলাইন.কম : নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে আয়োজিত স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ এর ২০ আসনের মধ্যে ৪ মে পর্যন্ত মাত্র ৪ হাজার টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের আইসিটি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১০ কোটি টাকা খরচ করা হচ্ছে। এই কনসার্টের জন্যে বাংলাদেশ সরকার বরাদ্ধ করেছে ১০ কোটি টাকা। এর বাইরে স্পন্সর হিসেবে রয়েছে ওয়াল্টন, সিটি গ্রুপ,  আবুল খায়ের স্টিল (একেএস), ইউনাইটেড গ্রুপ, বিকাশ, দারাজ এবং এডিএন। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে একমাত্র বিটিভি।  তবে কনসার্টের মোট বাজেট কত তা তিনি জানাতে পারেন নি। স্থানীয় সময় বুধবার রাতে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এ তথ্য জানান। এ সংবাদ সম্মেলনের আয়োজন করে কনসার্টের আয়োজক ‘হাইটেক পার্ক কর্তৃপক্ষ’।
প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এপ্রিল মাস থেকে কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে জানিয়ে বীর মুক্তিযোদ্ধা, প্রবীন রাজনীতিবিদ, স্থানীয় সাংবাদিক ও আমেরিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী শিশুদের জন্য ফ্রি টিকিট দেওয়ার ঘোষণা করেন। এসময় তিনি সকলকে অনুরোধ করেন, নতুন প্রজন্মের প্রবাসী বাংলাদেশী শিশুদের এই কনসার্টে অংশগ্রহন করানোর। আর যারা ফ্রি টিকিটের মাধ্যমে কনসার্টে অংশ নিতে আগ্রহী তাদের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের ই-মেইলে যোগাযোগ করতে অনুরোধ জানান। প্রতিমন্ত্রী বলেন, একাত্তরের ১ আগস্ট মুক্তিযুদ্ধের সমর্থনে নিউইয়র্কে ম্যাডিসন স্কোয়ার গার্ডেনে ‘কনসার্ট ফর বাংলাদেশ’র স্মরণে একই অডিটরিয়ামে দু’ঘন্টাব্যাপী ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’-এ চিরকুট বাংলাদেশ ভিত্তিক সঙ্গীত পরিবেশন করবে। মুক্তিযুদ্ধের স্মৃতি জাগানিয়া কোন গান থাকবে না। কনসার্টে জাতীয় সঙ্গীত পরিবেশিত হবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী কাদেরী কিবরিয়ার কণ্ঠে। বিশ্ববিখ্যাত রকস্টার গ্রুপ জার্মানীর ‘স্কোরপিনোস’ বাংলাদেশ নিয়ে কোন গান গাইবে না। কনসার্টের প্রতি আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণে তাদেরকে আনা হয়েছে। এ কনসার্টে জর্জ হ্যারিসন কিংবা পন্ডিত রবিশংকরের স্বজনেরা আসছেন না।
‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ নিউইয়র্কে আয়োজিত হলেও প্রবাসী বাংলাদেশীদের জানাতে তেমন কোন কর্মকান্ড পরিচালনা না করার অভিযোগ তুলেন উপস্থিত সাংবাদিকরা। ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনে নিউইয়র্ক প্রবাসীদের অংশগ্রহন নেই কেন? জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এই আয়োজনের সবই হয়েছে বাংলাদেশ থেকে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক কনসার্ট আয়োজনের নানা ত্রুটি-বিচ্যুতি নিয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। সাংবাদিকরা কনসার্টের বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করলে প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত সাংবাদিকরা। সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী জানান, ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১০ কোটি টাকা খরচ করা হচ্ছে। দেশীয় কিছু কোম্পানীও স্পন্সর হিসেবে রয়েছে। সরকারের ১০ কোটি টাকার বাইরে স্পন্সর কোম্পানী গুলো কত টাকা দিচ্ছে তা স্পস্ট করে জানাতে পারেননি প্রতিমন্ত্রী। কনসার্টেও মোট বাজেট কত তাও তিনি জানাতে পারেন নি।

সংবাদ সম্মেলনের সঞ্চালনা করেন কন্সাল জেনারেল ড. মুনিরুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য দেন চাঁদপুর-২ এর এমপি নুরুল আমিন, সংসদ সদস্য অপরাজিতা হক, হাইটেক পার্ক কর্তৃপক্ষের এমডি বিকর্ণ কুমার ঘোষ।

প্রতিমন্ত্রী পলক এ সময় আরো উল্লেখ করেন, গরিব দেশসমূহের শিশুদের সাইবার নিরাপত্তায় সহায়তার তহবিল গঠনকল্পে এই কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে। টিকিট বিক্রির হিসাব পাওয়ার পর তহবিলের পরিমাণও জানানো হবে সংবাদ সম্মেলন করে।

0Shares