Thursday - May 9, 2024 6:32 AM

Recent News

নিউইয়র্কে ট্রেনের নিচে পড়ে বাংলাদেশি ছাত্রী জিনাতের মৃত্যু, ব্রুকলীনের বায়তুল জান্নাহ মসজিদে জানাযা আজ

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে ট্রেনে কাটা পড়ে এক বাংলাদেশি ছাত্রীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় ১১ মে বুধবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম জিনাত হোসেন (২৪)। এই ঘটনার একটি ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।


জিনাত হোসেন হান্টার কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি নিউইয়র্কে বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডা. এনামুল হকের শ্যালিকার মেয়ে। বাবা-মা সহ ব্রুকলিনে থাকতেন জিনাত। তার বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার জগৎপুর গ্রামে। বাবার নাম আমির হোসেন।
নিউইয়র্ক পুলিশ জানিয়েছে, স্টেশনে ট্রেনের নিচে পড়ে জিনাতের মৃত্যু হয়েছে। ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। ব্রুকলীনের বায়তুল জান্নাহ জামে মসজিদে আজ শনিবার বাদ জোহর তার জানাযা অনুষ্ঠিত হবে।
জিনাতের খালু ডা. এনামুল হক এ খবর নিশ্চিত করে জানান, বুধবার কলেজের ক্লাস শেষে বাসায় ফেরার পথে ওই ঘটনা ঘটে। জিনাতের সঙ্গে থাকা ব্যাগ ছিনিয়ে নিতে চাইছিল ছিনতাইকারীরা। তখন টানাহেঁচড়ার একপর্যায়ে ছিনতাইকারীরা তাকে সাবওয়ে ট্রেন লাইনে ধাক্কা মেরে ফেলে দেয়। এতে ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
ডা. এনামুল হক বলেন, ২০১৫ সালে বাবা-মায়ের সঙ্গে নিউইয়র্কে আসেন জিনাত হোসেন।

একমাত্র মেয়েকে হারিয়ে শোকে মুহ্যমান জিনাতের বাবা-মা। শোকে স্তব্ধ হয়ে উঠেছে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটি।

0Shares