Sunday - May 5, 2024 4:33 PM

Recent News

নিউইয়র্কের ‘ইন্সটিউট অব কুলিনারী এডুকেশন’র কৃতি শিক্ষার্থী খলিলের গ্র্যাজুয়েশন সম্পন্ন

নিউইয়র্কের ‘ইন্সটিউট অব কুলিনারী এডুকেশন’র কৃতি শিক্ষার্থী খলিলের গ্র্যাজুয়েশন সম্পন্ন

ইউএসএনিউজঅনলাইন.কম : খাবারের মান নিয়ন্ত্রণকারী বিশ্বখ্যাত প্রতিষ্ঠান নিউইয়র্কের ‘ইন্সটিউট অব কুলিনারী এডুকেশন’র কৃতি শিক্ষার্থী শেফ মোঃ খলিলুর রহমানের গ্র্যাজুয়েশন সম্পন্ন হয়েছে। নিউইয়র্ক ইউনিভার্সিটিতে গত ৮ মে মঙ্গলবার সকাল ৯টায় জাকজঁমকপূর্ণ এ গ্র্যাজুয়েশন অনুষ্ঠিত হয়। ঢাকা ভার্সিটি থেকে গণিতে মাস্টার্সধারী মোঃ খলিলুর রহমান স্বনামখ্যাত শেফ প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘ইন্সটিউট অব কুলিনারী এডুকেশন’ থেকে কুলিনারী এডুকেশন কোর্স সম্পন্ন করেন সফলতার সাথে।

 
নিউইয়র্কে বাঙালি মালিকানাধীন অন্যতম সেরা রেষ্টুরেন্ট খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট রন্ধন শিল্পী মোঃ খলিলুর রহমান জানান, দেশে-বিদেশে বিভিন্ন রেষ্টুরেন্টে অভিজ্ঞ শেফের কাছেই তার হাতেখড়ি রন্ধন শিল্পে। বিভিন্ন রেষ্টুরেন্টে শেফের দায়িত্বের পাশাপাশি নিজ পেশার ওপর বিশেষ ডিগ্রি অর্জন করেন। ২০০৭ সালে তিনি যুক্তরাষ্ট্রে আসার পর থেকে বিভিন্ন নামী-দামী রেষ্টুরেন্টে শেফের দায়িত্ব পালন করে ব্যাপক সুনাম অর্জন করেন। বাঙালী কমিউনিটি ব্যাপি ছড়িয়ে পড়ে তার নাম-যশ-খ্যাতি। ফলে এ পেশার প্রতি তার মোহ বেড়ে যায় তীব্রভাবে। তখনই পরিকল্পনা আঁটতে থাকেন রেষ্টুরেন্ট খোলার। মনের মত করে তিলে তিলে গড়ে তোলেন খলিল বিরিয়ানী হাউজ। যুক্তরাষ্ট্রে বাঙালীদের মধ্যে তিনিই প্রথম এবং একমাত্র ডিগ্রিধারী শেফ যিনি এধরনের রেষ্টুরেন্ট গড়ে তোললেন। তার রেষ্টুরেন্টে পাওয়া যায় নানা স্বাদের বিরিয়ানিসহ মজাদার সুস্বাদু প্রসিদ্ধ সব খাবার। অল্প সময়ের মধ্যে গোটা যুক্তরাষ্ট্রের বাংলাদেশী কমিউনিটিতে সুনাম-সুখ্যাতি ছড়িয়ে পড়ে খলিল বিরিয়ানী হাউজের। গ্রাহকদের চাহিদা মেটাতে ৬ মাসের মাথায় খোলেন খলিল বিরিয়ানী হাউজের ২য় শাখা। গ্রাহকদের অনুরোধে এখন ৩য় শাখা খোলার কথা ভাবছেন বলে জানান খরিল।

 
উল্লেখ্য, গত ২০১৭ সালের ২১ জুলাই নিউইয়র্কে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউতে যাত্রা শুরু করে রন্ধন শিল্পী মোঃ খলিলুর রহমানের মালিকানাধীন রেষ্টুরেন্ট খলিল বিরিয়ানী হাউজ। বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবারসহ ইন্ডিয়ান, আমেরিকান, চায়নিজ খাবারের সমন্বয়ে যাত্রা শুরু হয় এ বিরিয়ানী হাউজের। এর পর গত ১ ফেব্রুয়ারী স্টারলিং-বাংলাবাজার এলাকায় ২০৬২ মেক্গ্র এভিনিউতে খলিল বিরিয়ানী হাউজের ২য় শাখার যাত্রা শুরু হয়।


খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমান খাবার সংক্রান্ত যে কোন বিষয়ে তার সাথে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন। ফোন: ৭১৮-৪৮৩-৮৯০৪, ৩৪৭-৬২১-২৮৮৪ এবং ৬৪৬-৭৬৩-৫০৭৩। ই-মেইল : [email protected],
ওয়েব সাইট : http://www.khalilbiryani.com

https://www.facebook.com/USANewsNY/videos/2032202173464238/UzpfSTEwMDAwNTYwODgxNzA2MDo3MjUxODg3ODEwMTE0MDk/?id=100005608817060

https://www.facebook.com/USANewsNY/videos/2203417146342739/

0Shares

COMMENTS