Sunday - May 5, 2024 5:50 AM

Recent News

নিউইয়র্কের কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের ক্লাস শুরু

নিউইয়র্কের কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের ক্লাস শুরু

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে বাঙালী মালিকানায় স্থাপিত প্রথম ট্যাক্স প্রফেশনাল শিক্ষা প্রতিষ্ঠান কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের সেমিস্টার গত ১১ মে শুক্রবার ৩টা থেকে শুরু হয়েছে। ক্লাসের সময় সূচি সপ্তাহে প্রতি শুক্রবার ও শনিবার বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত।
ইনকাম ট্যাক্স স্কুলটির প্রতিষ্ঠাতা কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র প্রেসিডেন্ট ও আইআরএস লাইসেন্সড প্রেক্টিশনার ও এনরোলমেন্ট এজেন্ট মোহাম্মদ হাসেম জানিয়েছেন, তিন মাসব্যাপি এই কোর্সে ট্যাক্স প্রিপারেশন অ্যান্ড প্ল্যানিং বিষয়ে কম্প্রিহেনসিভ প্রশিক্ষণ দেয়া হয়। অভিজ্ঞ ইন্সট্রাকটরগণ ক্লাস নেন এই অ্যানুয়েল ফাইলিং সিজন প্রোগামে। ইনকাম ট্যাক্স ফাইল করার নিয়ম-কানুনসহ ট্যাক্স বিষয়ে হাতে-কলমে যাবতীয় শিক্ষা দেয়া হয় এ ট্যাক্স কোর্সে। তিন মাসে ৬০ ঘন্টার ১৮সিই ক্রেডিটের এ কোর্সে অংশ নেয়া শিক্ষার্থীদের গড়ে তোলা হয় ট্যাক্স প্রফেশনাল হিসেবে। সফলতার সাথে কোর্স সম্পাদনকারীদের নাম ট্যাক্স প্রিপেয়ার হিসেবে এন্ট্রি থাকবে আইআরএস’র ডাটা বেইসে। এ প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট প্রাপ্তরা অনায়াসেই নিজেদের নিয়োজিত করতে পারেন ট্যাক্স প্রফেশনে। কোর্স সম্পাদনকারীদের জব পেতেও সহযোগিতা করা হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে।
কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের প্রিন্সিপাল এমবিএ ডিগ্রিধারী মোহাম্মদ হাসেম জানান, ‘কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র ব্যবসায়িক কার্যক্রমের পাশাপাশি কমিউনিটির সেবায় ট্যাক্স স্কুলটি চালু করেছেন তারা। তিনি জানান, ট্যাক্স কোর্সে ভর্তির জন্য ট্যাক্স কিংবা একাউন্টিং বিষয়ে পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই। কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের ১১ মে শুরু হওয়া ব্যাচ শেষ হবে জুলাই মাসে।
‘কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মোহাম্মদ হাসেম আরো জানান, তিন মাসব্যাপি ট্যাক্স কোর্সে প্রতি বছর দু’টি সেমিস্টারে ক্লাস নেয়া হয়। প্রতি সেমিস্টারে তিনটি ব্যাচে ৩০ জন করে শিক্ষার্থী নেয়া হয়। একটি সেমিস্টার মে-জুলাই এবং অপরটি সেপ্টেম্বর-নভেম্বর মাসে অনুষ্ঠিত হয়। ট্যাক্স কোর্স সম্পাদনকারীদের জব পেতেও সহযোগিতা করা হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে। পরবর্তী সেমিস্টারের জন্য ভর্তি চলছে। নাম মাত্র ফি নেয়া হয় প্রশিক্ষণার্থীদের কাছ থেকে।
নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৪ স্ট্রিটে কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস’র কার্যালয়ে ইনকাম ট্যাক্স স্কুলের প্রথম ব্যাচের ক্লাস শুরু হয় গত বছরের ১০ সেপ্টেম্বর। কোর্স সম্পাদনকারীদের সার্টিফিকেট প্রদান করা হয় গত ১৬ ডিসেম্বর।
এবিষয়ে আরো জানতে যোগাযোগ করার অনুরোধ জানান হয়েছে : মোহাম্মদ হাসেম, আইআরএস লাইসেন্সড প্রেক্টিশনার, আইআরএস এনরোলমেন্ট এজেন্ট, আইআরএস সার্টিফাইয়িং একস্পেটেন্স এজেন্ট, এমবিএ ইন একাউন্টিং, প্রেসিডেন্ট, কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস, ৩৭-২০ ৭৪ স্ট্রিট, ২য় তলা, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২। ফোন: ৭১৮-২০৫-৬০৪০, ৭১৮-২০৫-৬০১০। www.karnafullytax.com

0Shares

COMMENTS