Saturday - April 27, 2024 4:42 AM

Recent News

গ্লোবাল জাালাবাদ এসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন কেন্দীয় কমিটির উদ্যোগে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃতি, দেশের গান পরিবেশিত হয়।
সংগঠনের সাধারন সম্পাদক ময়নুল চৌধুরী হেলালের পরিচালনায় স্বাধীনতা দিবস উদযাপনের ১ম পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি কাপ্তান হোসেন। জুম এর মাধ্যমে আয়োজিত এ অনুষ্ঠানে ইংল্যান্ড, আমেরিকা, বাংলাদেশ, মধ্যপাচ্য কাতার, সৌদি আরব, বাহরাইন, ফ্যান্স, ইতালী, জার্মানী, আয়ারল্যান্ড, স্পেন, স্কটল্যন্ড, মাসয়েশিয়া, অষ্টেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন নেতৃবৃন্দ অংশগহন করেন।
অনুষ্ঠানে ২য় পর্বে সভাপতিত্ব করের সহ সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ড. এ কে আবদুল মোমেন এমপি।
অতিথি হিসাবে আলোচনায় অংশগহন করেন সাবেক সচিব এবং বাংলাদেশ ইউনিটের সভাপতি বদরুদ্দুজা, বীর মু্ক্তিযোদ্বা ও একুশে পদকপাপ্ত ডাঃ অরুপ রতন চৌধুরী, একুশে পদকপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রুপা চক্রবর্তী, জনতা ব্যংকের সাবেক জি এম শামীম কোরেশী, বাংলাদেশ ইউনিটের সাধারন সম্পাদক তিতাস গ্যাস এর সাবেক জি এম ইন্জিনিয়ার মহিব উদ্দিন, বাংলাদেশ ইউনিটের ডঃ শাহ সৈয়দ এমরান আহমদ, অধ্যক্ষ নেছার আলী ও জেনিফার ইউসুফ।
সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহ সভাপতি আবুল কালাম আজাদ ছোটন বক্তব্য রাখেন কেন্দীয় সহসভাপতি কানাডা জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি দেবব্রত দে তমাল ,সহসভাপতি মকিস মনসুর, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলার ফয়জুর রহমান, মিঠু চৌঁধুরী, কোষাধ্যক্ষ রফিক হায়দার, বাংলাদেশ ইউনিটের বাংলাদেশ ইউনিটের উপদেষ্টা এনামুল হক চৌধুরী জালাল, সহ সম্পাদক শামীম আহমদ, নিউজার্সী থেকে যোগদান করেন সহ সভাপতি আখলাকুল আম্বিয়া চৌধুরী। আমেরিকার নিউইয়র্ক থেকে যোগদান করেন কেন্দীয় সাংগঠনিক সম্পাদক শ্যামল কান্তি চন্দ, ফ্যান্স গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ফয়ছল উদ্দিন ও সহ সভাপতি আব্দুল বাছিত, বাংলাদেশ থেকে অংশগহন করেন আব্দুস সালাম, রাসেল আহমদ চৌধুরী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইন্জিনিয়ার মহিব উদ্দিন।
স্বাধীনতার সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী ডাঃ অরুপ রতন চৌধুরী, আলী ইদ্রিস ও মিশিগান থেকে অংশগহন করেন শফিক রেহমান, কবিতা আবৃত্তি করেন রুপা চক্রবর্তী।
প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন দেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরেন। তিনি গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন প্রশংসা করে বলেন এই সংগঠনের মাধ্যমে দেশের উন্নয়নে প্রবাসীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবে এই আশাবাদ ব্যক্ত করেন।
সভায় বক্তারা বলেন, স্বাধীনতা অর্জনের জন্য যুদ্ধে যারা জীবন দিয়েছেন তাদের আত্নার মাগফেরাত ও তাদের স্বৃতি রক্ষায় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌছে দেওয়ার আহ্বান জানান।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলাল ভার্চুয়াল অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
অনুষ্ঠাটি সরাসরি সম্পচার করেন ইউএসএনিউজঅনলাইন.কম’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম।

0Shares