Sunday - April 28, 2024 2:33 PM

Recent News

জনকের জন্মদিনে নিউইয়র্কে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সমাবেশ ‘স্মরণ পরম শ্রদ্ধা আর গভীর মমতায়’

লাবলু আনসার : ‘ডিজিটাল বাংলাদেশের পথ বেয়ে স্মার্ট বাংলাদেশ রচনার প্রত্যাশা পূরণের পর সুখ-সমুদ্ধশালী বাংলাদেশ রচিত হলেই জনকের আত্মা শান্তি পাবে এবং জনকের প্রতি যথার্থ সম্মান প্রদর্শন করা সম্ভব হবে’-এমন অভিমত পোষণ করা হয় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ১০৫তম জন্মদিন উপলক্ষে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সমাবেশ থেকে। ১৭ মার্চ নিউইয়র্ক সিটির ওজোনপার্কে রাধুনি রেস্টুরেন্টের পার্টি হলে ‘স্মরণ পরম শ্রদ্ধা আর গভীর মমতায়’ শীর্ষক এ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া এবং সঞ্চালনা করেন কম্যুনিকেশন্স ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার। বিশেষ সম্মানীত অতিথি ছিলেন কম্যুনিটি লিডার ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মো. ফজলুল হক, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত তালুকদার এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জাফর উল্লাহ।
এ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগণের একাত্তরের স্মৃতিচারণী ডক্যুমেন্টারি রিলিজের ঘোষণা দিয়ে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক লাবলু আনসার বলেন, ‘মুক্তিযুদ্ধের গল্প’ নামক ভিডিও চিত্রটি উৎসর্গ করা হলো জাতিরজনকের প্রতি। একাত্তরে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম জনকের ডাকে। সেই তাড়নায় এই ভিডিও ডক্যুমেন্টারিটির সমস্ত কৃতিত্ব তাঁরই প্রাপ্য।’ উল্লেখ্য, ৭০ মিনিট ৫৪ সেকেন্ডের ডক্যুমেন্টারিতে ২৭ বীর মুক্তিযোদ্ধার স্মৃতিচারণ রয়েছে। সেটি এখন ইউটিউব এবং ফেসবুকে দেখা যাচ্ছে।
সভাপতির সমাপনী বক্তব্যে আব্দুল কাদের মিয়া বলেন, সততা ও নিষ্ঠার সাথে সকলে যদি বঙ্গবন্ধুর চেতনাকে হৃদয়ে ধারণ করে কাজ করি তাহলে সেটি হবে নেতার প্রতি সম্মান জানানোর উত্তম উপায়। ইতিমধ্যেই তা দৃশ্যমান হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শি নেতৃত্বে উন্নয়ন-অভিযাত্রায় বাংলাদেশ অনেক সাফল্য অর্জন করায়। আশা করি সামনের দিনগুলোতেও রাজনীতি-সমাজনীতি-প্রশাসনের সর্বত্র অনিয়ম ও দুর্নীতি মুক্ত হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বাস্তবায়ন করা সহজ হবে।
সমাবেশে বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে আরো ছিলেন আবুল বাশার চুন্নু, শামসুল আলম চৌধুরী, গুলজার হোসেন, হেলাল মজিদ, হাবিব রহমান প্রমুখ। বিশিষ্টজনদের মধ্যে ছিলেন কুলিয়ারচর প্রবাসী সম্প্রীতি ফোরামের সভাপতি সায়েদুল হক, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন পারভেজ, আরিফুল ইসলাম, মাস্টার হুমায়ূন কবীর, রেদওয়ান বারি, লিটন চৌধুরী, আসাদুল হক কামাল, ওসমান চৌধুরী, আবুল কাশেম, সাখাওয়াত হোসেন মুরাদ, মোহাম্মদ আক্রাম, আশরাফ আলী খান লিটন, কম্যুনিটি অ্যাক্টিভিস্ট আবুল মহসিন, হাসিবুর রহমান, হৃদয়, মামুন, আফসার প্রমুখ।

0Shares