Tuesday - April 30, 2024 2:53 PM

Recent News

নিউইয়র্কের টাইমস স্কয়ারে হাজারো কণ্ঠে বাংলা বর্ষবরণ (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কের প্রাণ টাইমস স্কয়ারে হাজারো কণ্ঠে অনুষ্ঠিত হয় বাংলা নববর্ষ-১৪৩১ বরণ। বাংলা সংস্কৃতির নানা ঐতিহ্য তুলে ধরে বরণ করা হয় বাংলা নববর্ষকে। সব বয়েসী মানুষের উপস্থিতিতে, বাংলার ঐতিহ্যবাহী পোষাকে টাইমস স্কয়ার যেন পরিণত হয় এক মিনি বাংলাদেশে।
গত শনিবার এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত এই বৈশাখী উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, থাইল্যান্ডের শিল্পীদের অংশগ্রহণ এক অন্য মাত্রা যোগ করে। আর এটি আগামীতে আরও পরিসরে অনুষ্ঠিত হওয়ার ইঙ্গিত বহন করে।
সাংবাদিক শামীম আল আমিন, রুমা, মৃদুল ও এলভিসের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন আয়োজনের আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম, লায়লা হাসান,নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল নাজমুল হুদা,আইএফআইসি ব্যাংক’র হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন সৈয়দ মনসুর মোস্তফা, শাহ নেওয়াজ গ্রুপের প্রধান এবং গোল্ডেন এইজ হোম কেয়ারের সিইও শাহ নেওয়াজ, চেয়ারম্যান রানো নেওয়াজ, এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড’র প্রেসিডেন্ট বিশ্বজিৎ সাহা প্রমুখ। তারা প্রত্যেকেই এই আয়োজনের ভূঁয়সী প্রসংসা করেন। তারা হাজারো কণ্ঠের এই আয়োজনকে লাখো কণ্ঠে নিয়ে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।
জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বাংলাদেশ, ভারত, নেপাল ও থাইল্যন্ডের শিল্পীদের পরিবেশনা প্রাণভরে উপভোগ করেন দর্শক-শ্রোতা। তবে সেরা আকর্ষণ ছিল হাজারো শিল্পীদের নিয়ে মহীতোষ পালের গাওয়া গানগুলো। এ সময় টাইমস স্কয়ার প্রাঙ্গণে এক অন্য রকম আবহের তৈরি হয়। উপস্থিত দর্শক-শ্রোতা হাজারো শিল্পীদের সাথে কণ্ঠ মেলান। সন্ধার পর টাইমস স্কয়ারের সিঁড়ি পর্যন্ত বাংলাদেশি দর্শকদের দখলে চলে যায়। তখন যেন অনুষ্ঠানস্থল এক টুকরো বাংলাদেশ।
অনুষ্ঠানে ছিল একক ও দলীয় নৃত্য, ছিল শিশুদের নিয়ে বিশেষ পরিবেশনা। এছাড়া সঙ্গীত পরিবেশন করেন রানো নেওয়াজ, শাহ মাহবুবসহ অনেকে।ছিল পার্বতী বাউলের পরিবেশনা।
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল পপ সম্রাজ্ঞী মমতাজের গান।শিল্পী মমতাজের গান গোটা অনুষ্ঠানস্থলে যেন প্রাণের সম্চার হয়। স্টেজ থেকে টাইমস স্কয়ারের সিঁড়ি গোটা এলাকা যেন এক তালে নাঁচতে থাকে।
পপ সম্রাজ্ঞী মমতাজের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় এনআরবি ওয়ার্ল্ড ওয়াইডের পরিবেশনা। শেষে শিল্পী মমতাজের হাতে ফুল তুলে দেন গোল্ডেন এইজ হোম কেয়ারের সিইও শাহ নেওয়াজ ও চেয়ারম্যান রানো নেওয়াজ।
টাইমস স্কয়ারের আয়োজনে সার্বিক দায়িত্বে ছিলেন এনআরবি ওয়ার্ল্ড ওয়াইডের সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন, প্রধান সমন্বয়কারী শিবলী সাদেক, তানভীর আহমেদসহ অনেকে।
আয়োজনের দ্বিতীয় দিনে ডাইভারসিটি প্লাজায়ও ছিল নাচ, গানে ভরপুর অনন্য বৈশাখী আয়োজন।

0Shares