Sunday - April 28, 2024 2:08 AM

Recent News

নিউইয়র্কে জাতিসংঘের ৬৮ তম সেশনে টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনেয়ারার নেতৃত্বে তিন সদস্যের অংশগ্রহণ

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : জাতিসংঘের ৬৮ তম সেশনে অংশগ্রহণ করতে টি এমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনেয়ারা বেগম অশকা ফেলো পি এইচ এফ এন এ কে এস এর নেতৃত্বে তিন সদস্যের একটি টিম নিউইয়র্কে অবস্থান করছেন।

দারিদ্র মোকাবেলায় এবং জেন্ডার দৃষ্টিকোণ দিয়ে প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালীকরন ও অর্থায়নের মাধ্যমে জেন্ডার সমতা অর্জন এবং নারী ও ক্ষমতায়নকে ত্বরান্বিতকরুন প্রতিপাদ্যকে সামনে রেখে ১১ থেকে ২২ শে মার্চ ২০২৪ পর্যন্ত জাতিসংঘের আয়োজিত নারীর অবস্থান বিষয়ক কমিশনের ৬৮ তম অধিবেশনে যোগদান এবং বাংলাদেশ তথা বিশ্বের নারী কন্যা শিশুদের ক্ষমতায়নের উদ্দেশ্যে বক্তব্য প্রদান এর লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট এ টিম আমেরিকার নিউইয়র্কে জাতিসংঘ আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করে। সদস্য টিমের মধ্যে রয়েছেন অধ্যাপিকা নাসিমা আক্তার জলি পরিচালক দিহাঙ্গার প্রোজেক্ট ও লায়ন্স আয়েশা বেগম। তারা জাতিসংঘের অনুষ্ঠানের বাইরেও মেরিল্যান্ড, বস্টন এবং প্রবাসী বাংলাদেশী কর্তৃক আয়োজিত বিভিন্ন সভায় অংশগ্রহণ করবেন।
তারা নিউইয়র্কসহ সমগ্র আমেরিকা নারী এবং কন্যা শিশুদের জন্য এবং সকল বাঙ্গালীদের জন্য শুভেচ্ছা এবং অভিনন্দন জ্ঞাপন করেছেন। নিউইয়র্কের জমাইকাবাসী মাহমুদা ফেরদৌসী দিনা, স্বামী গোলাম ফেরদৌস এবং মেরিল্যান্ডের বালটির মোড়বাসী নূর মোহাম্মদ ও ফারজানা মল্লিক টিমকে দেখভাল করছেন, শামীম মানিক তাদেরকে বরাবরের মতোই প্রোটোকল দিচ্ছেন। এজন্য তাদের প্রতি যথাযথ কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।
টিএমএসএস প্রতিষ্ঠিত বাংলাদেশে মোমো ইন পাঁচ তারা হোটেল এবং রিসোর্ট এ ছাড়াও বিনোদন জগতে উন্নয়ন শিক্ষা ও চিত্ত বিনোদনের জন্য আমেরিকাবাসি বাংলাদেশিদেরকে পরিদর্শনের লিমিতে আমন্ত্রণ জানিয়েছেন।

0Shares