Saturday - April 27, 2024 5:20 PM

Recent News

নিউইয়র্কে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা যুক্তরাষ্ট্র’র উদ্যোগে পিলখানা ট্রাজেডি দিবস পালন : ভিনদেশি অপশক্তির ইশারায় নির্মমভাবে সেনা হত্যাযজ্ঞ চালানো হয়েছিলো (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে পিলখানা ট্রাজেডি দিবস পালিত হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারী ব্রুকলীনের নোয়াখালী ভবনে আয়োজিত সভায় জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের শীর্ষ নেতা রাশেদ প্রধান টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন।
জাগপা যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এএসএম রহমত উল্যাহ ভঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নোমান সিদ্দিকীর পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য রীতা রহমান, সাংবাদিক ও লেখক সাঈদ তারেক, যুক্তরাষ্ট্র জাসাসের সদস্য সচিব জাহাঙ্গির শহীদ সোহরাওয়ার্দি, বিএনপি নেতা অধ্যাপক সাইদ আজাদ, বিশিষ্ট রাজনতিবিদ হাজী আনোয়ার হোসেন লিটন, বীর মুক্তিযোদ্ধা গোলাম রহমান, সাংবাদিক চৌধুরী কাজল, বিএনপি নেতা ফারুক, আশরাফুল হাসান, ইকবাল পাটোয়ারী, মাইন উদ্দিন আশরাফ, মাওলানা নূর নবী, ইসমাইল হোছাইন, আব্দুল মান্নান দিদার, ইমরান হোসেন, জোবায়ের হোসেন প্রমুখ।
জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান বলেনে, শেখ হাসিনার পরিকল্পনায় ও ভিনদেশি অপশক্তির ইশারায় ২০০৯ সালের ২৫শে ফেব্রুয়ারী পিলখানায় নির্মমভাবে সেনা হত্যাযজ্ঞ চালানো হয়েছিলো। তবে সেই দিন পিলখানা সেনা হত্যার সঙ্গে শেখ হাসিনা সরকার ও আওয়ামী লীগের একাধিক প্রভাবশালী নেতা জড়িত ছিলেন। দেশকে নেতা-সেনা ও মেধাশূন্য করার গভীর ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে।
তিনি বলেন, শেখ হাসিনা সরকার বাংলাদেশের জনগণের সরকার নয়। এই সরকার দিল্লির ক্রীতদাস সরকার। যার নেতৃত্বে ভারত বাংলাদেশকে বিভিন্ন পন্থায় শোষণ-নিপীড়ন ও লুণ্ঠন চালাচ্ছে। প্রতিনিয়ত ভারতীয় বিএসএফ বাহিনী বাংলাদেশের বিজিবি ও নাগরিকদের পাখির মতো গুলি করে হত্যা করে যাচ্ছে। ‘ভারত’ বাংলাদেশের গণতন্ত্রকে প্রকাশ্যে হত্যার মদদ দিচ্ছে এবং তারা বাংলাদেশের শিক্ষা-চিকিৎসাকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
বিএনপির নির্বাহী কমিটির সদস্য রিতা রহমান বলেন, শেখ হাসিনা সরকার বাংলাদেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তাই জনগণের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকারসহ সকল মৌলিক অধিকার গুলো কেড়ে নিয়েছে।
এই সরকার ভারতের নীল নকশা বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছে। তিনি অবিলম্বে শেখ হাসিনা সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করুন।
জাগপা যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এএসএম রহমত উল্যাহ ভঁইয়া বাংলাদেশের জনগণ ও প্রবাসীদের প্রতি ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জানিয়ে বলেন, ভারত বাংলাদেশের বন্ধু নয়! তাদের পররাষ্ট্রনীতি বাংলাদেশের প্রতি শোষণ ও লুণ্ঠনের প্রমাণপত্র। এই ভারত শেখ হাসিনাকে বাংলাদেশের পুতুল সরকার বানিয়ে গত পনের বছর ধরে প্রায় দুইশত বছরের সম্পদ বাংলাদেশ থেকে লুটপাট করে নিয়েছে। তাইভারতকে না বলুন এবং ভারতীয় পণ্য বয়কট করুন।
তিনি বলেন, মরহুম শফিউল আলম প্রধান ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছেন। তার দেখানো এবং শেখানো পথে জাগপা ও আমাদের রাজনীতি। আগামী দিনে আমরা জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান ও সিনিয়র সহ-সভাপতি রাশেদ প্রধান এর নেতৃত্বে ভারত বিরোধী আন্দোলন আরো জোর করবো। জনগণকে সাথে নিয়ে বাংলার মাটিতে ভারতীয় দালালদের প্রতিহত করবো ইনশাআল্লাহ।

0Shares