Monday - April 29, 2024 2:32 PM

Recent News

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক রোজারিওর মৃত্যুর প্রতিবাদে প্রবাসীদের বিক্ষোভ সমাবেশ

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক রোজারিওর মৃত্যুর প্রতিবাদে ২৯ মার্চ শুক্রবার বিকেলে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে উইন রোজারিওকে হত্যার সুষ্ঠু বিচার ও দোষী পুলিশ কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান প্রবাসীরা।
যুক্তরাষ্ট্রস্থ প্রবাসী বেঙ্গলি খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের আয়োজনে উক্ত প্রতিবাদ র‌্যালিতে জড়ো হয়েছিলেন হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান এবং মুসলিম সম্প্রদায়ের সর্বস্তরের প্রতিনিধিত্বকারীরা। ছিলেন পেশাজীবী এবং ডেমক্র্যাটিক পার্টির নেতৃবৃন্দ ও স্কুল-কলেজের শিক্ষার্থীরাও। এ হত্যাকাণ্ডে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন তারা। বেঙ্গলি খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের অন্যতম সদস্য রোজান রোজারিও এ সমাবেশে বক্তব্য দেন। উইন রোজারিওকে পুলিশ কীভাবে হত্যা করেছেন তার বিস্তারিত বর্ণনা তুলে ধরেন তিনি। উইন রোজারিও হত্যাকাণ্ডের জন্য পুলিশসহ নিউইয়র্ক সিটি মেয়রকেও দোষারোপ করেন তিনি ।
গত ২৭ মার্চ নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত কুইন্সের ওজোন পার্ক এলাকায় নিজ বাড়ির ভেতর মা আর ছোট ভাইয়ের সামনেই মানসিক ভারসাম্যহীন বাংলাদেশি যুবক উইন রোজারিওকে গুলি করে হত্যা করে পুলিশ। তার বয়স ছিল মাত্র ১৯ বছর। এ নিয়ে প্রবাসীদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

0Shares