Saturday - May 18, 2024 6:40 AM

Recent News

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি এবং অঙ্গ সংগঠনের আয়োজনে ঈদ পুনর্মিলনী (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র বিএনপি এবং অঙ্গ সংগঠনের আয়োজনে গত ২৯ এপ্রিল সন্ধ্যায় ঈদ পুনর্মিলনী অনুঅনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে গেস্ট অব অর্নার হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি এডভোকেট জামাল আহমেদ জনি। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্র নেতা এম বাসেত রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আব্দুস সবুর, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, বিএনপি নেতা ফারুক চৌধুরী, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হেলাল উদ্দিন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মোল্লা, সাবেক সাংগঠনিক সম্পাদক সফিক রহমান দুলাল।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি এমদাদুল হক কামাল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাংবাদিক সাঈদ তারেক, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সেলিম, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা সৈয়দা মাহমুদা শিরিন, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহীন, শ্রমিক দলের সিনিয়র সহ সভাপতি মোস্তাক আহমেদ, যুবদল নেতা আল মামুন সবুজ, স্বেচ্ছাসেবক দল নেতা রাশেদ রহমান, সাবেক ছাত্র দল নেতা আহমেদ সোহেল, জাফর তালুকদার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া এই ধরনের সুন্দর অনুষ্ঠান আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ বর্তমানে ক্লান্তিকাল অতিক্রম করছে। বার বার আমরা স্বৈরাচারের কবলে পড়ছি। যুগে যুগে বিএনপি স্বৈরাচারের পতন করে, আর স্বৈরাচার ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় চলে আসে। তিনি আরো বলেন, আমরা পাকিস্তানের কবল থেকে মুক্তি পেয়ে এখন দিল্লির কবলে পড়েছি। বাংলাদেশ আবারো স্বৈরাচারের কবলে পড়েছে। এই নব্য স্বৈরাচার হচ্ছে শেখ হাসিনা। বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করে স্বৈরাচারি শেখ হাসিনা ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় রয়েছে এবং বাংলাদেশকে ভারতের করদ রাজ্যে পরিণত করেছে। এই স্বৈরাচারের পতন ছাড়া গণতন্ত্র এবং দেশ রক্ষা করা যাবে না। গণতন্ত্র রক্ষা করা না গেলে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবে না। এই জন্য আমাদের সকল বিভাজন ভুলে গিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনা সরকারের পতন নিশ্চিত করতে হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া বলেন, বাংলাদেশ আবারো স্বৈরাচারের কবলে পড়েছে। এই নব্য স্বৈরাচার হচ্ছে শেখ হাসিনা। বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করে স্বৈরাচারি শেখ হাসিনা ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় রয়েছে এবং বাংলাদেশকে ভারতের করদ রাজ্যে পরিণত করেছে। এই স্বৈরাচারের পতন ছাড়া গণতন্ত্র এবং দেশ রক্ষা করা যাবে না। গণতন্ত্র রক্ষা করা না গেলে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবে না।
গেস্ট অব অর্নার এডভোকেট জামাল আহমেদ জনি বলেন, আমাদের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে কিন্তু যুক্তরাষ্ট্র বিএনপিতে কোন বিভক্তি নেই। মান অভিমান বা ভুল বুঝাবুঝির কারণে কেউ কেউ সাময়িক আলাদা অনুষ্ঠান করতে পারেন। কিন্তু আমাদের সবার মনে রাখতে হবে যুক্তরাষ্ট্র বিএনপি এক এবং অভিন্ন। তিনি আরো বলেন, আমাদের সমানে কঠিন চ্যালেঞ্জ। আর সেই চ্যালেঞ্জ হচ্ছে স্বৈরাচারি সরকারের পতন ঘটানো। এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে না পারলে দেশ এবং দেশের জনগণকে রক্ষা করা যাবে না। সুতরাং আমাদের ঐক্যবদ্ধ থেকে প্রবাস থেকে কঠোর আন্দোলন করতে হবে।
অনুষ্ঠানকে সফল এবং স্বার্থক করার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন।

0Shares