Thursday - May 2, 2024 1:19 AM

Recent News

নিউইয়র্কে শো-টাইমের বর্ণিল বৈশাখী উৎসব (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে শো-টাইম মিউজিক’র উদ্যোগে গোল্ডেন এজ হোম কেয়ার প্রেজেন্টস বৈশাখী উৎসব ও বাংলা বর্ষবরণ ১৪৩১ অনুষ্ঠিত হয়েছে। জ্যামাইকায় দ্য ম্যারি লুইস একাডেমিতে ১৪ এপ্রিল রোববার বিকেলে ফিতা কেটে বর্ণিল এ উৎসবের উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী ও দোহার উপজেলা সমিতির সভাপতি দুলাল বেহেদু এবং আপনার বাজার’র প্রেসিডেন্ট অ্যান্ড সিইও আছিয়া আক্তার। উৎসবে আগত প্রায় ১ হাজার অতিথিকে পান্তা, ইলিশ, ভর্তা, দিয়ে আপ্যায়ণ করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্র্যান্ড স্পন্সর নুরুল আজিম, অ্যাটর্নি মঈন চৌধুরী, মিনা ফুডস্’র প্রেসিডেন্ট কোয়েল, আকবর হায়দার কিরণ, আবদুর রশিদ বাবু, কমিউনিটি অ্যাক্টিভিস্ট আহসান হাবিব, গোলাম হায়দার মুকুট প্রমুখ। এরপর শুরু হয় মনোঞ্জ সাংস্কৃতিক পরিবেশননা। এ পর্যায়ে সংগীত পরিবেশন করেন আরটিভির তরুণ তারকা সাগনিক, রাফসান, লিয়ানা।
এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি এবং টাইটেল স্পন্সর গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও শাহ নেওয়াজ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন আরটিভির ব্যবস্থাপনা পরিচালক আশিক রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আজিম, খলিল বিরিয়ানি হাউজের প্রেসিডেন্ট মোহাম্মদ খলিলুর রহমান, এঙ্কর ট্রাভেলর্স’র প্রেসিডেন্ট এ.এস.এম পিন্টু, মেয়র এরিক অ্যাডামসের দক্ষিণ এশিয়া বিয়ষক উপদেষ্টা ফাহাদ সোলায়মান, ঢাকা থেকে আগত বিশিষ্ট ব্যবসায়ী মহসিন নিরু, বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ আবুল আলিম প্রমুখ।
উৎসবের প্রধান আকর্ষণ ছিল বাংলাদেশ এবং প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের পরিবেশনা। আরো ছিল মন মাতানো ফ্যাশন শো ও আকর্ষণীয় রাফেল ড্র। ছিল রকমারি শাড়ি কাপড়ের স্টল, রকমারি পিঠা স্টল, জুয়েলারি স্টল। আগত অতিথি ও দর্শকরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করার পাশাপাশি বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন ও পণ্য কিনেন। উৎসবে কোন প্রবেশ মূল্য ছিল না।
অনুষ্ঠানের পর্যায়ক্রমে সঙ্গীত পরিবেশন করেন ফিডব্যাক খ্যাত জনপ্রিয় শিল্পী লুমিন, বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী বন্যা তালুকদার, উত্তর আমেরিকার জনপ্রিয় কণ্ঠশিল্পী তৃণীয়া হাসান, শামীম সিদ্দিকী, নিপা জামান, প্রেমা রহমান, কামরুল ইসলাম, মিতু মাহামুদ প্রমুখ। একপর্যায়ে উত্তর আমেরিকার জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠনের ছাত্রীরা পরিবেশন করেন নৃত্য। কণ্ঠশিল্পী বন্যা তালুকদার এবং জনপ্রিয় শিল্পী লুমিন বৈশাখী উৎসব মাতিয়ে রাখেন। এ সময় হল ভর্তি দর্শক আনন্দ উল্লাসে মেতে উঠেন। বিকেল থেকে রাত ১১ টা পর্যন্ত চলে এই বর্ণিল উৎসব।
এই উৎসবে সহযোগিতায় ছিলেন গ্র্যান্ড স্পন্সর নূরুল আজিম, পাওয়ার্ড বাই রিভারটেল, বিলাল চৌধুরী, এস.এস ব্রোকারেজ, কর্ণফুলী ট্যাক্স, বেঙ্গল হোম কেয়ার, দোহার উপজেলা সমিতির প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী দুলাল বেহেদু। বিশেষ সহযোগিতায় ছিলেন গিয়াস আহম্মেদ, মিল্টন ভূঁইয়া, জাকির চৌধুরী, তারেক হাসান খান, অ্যাটর্নি মঈন চৌধুরী, মোহাম্মদ জামিল, মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, রহমান মালিক, বারী হোম কেয়ার, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, লিটু চৌধুরী, ডিউক খান, আশা হোম কেয়ার, জয় ফ্লাওয়ারস, মাছওয়ালা ডিস্ট্রিবিউটর, মিনা ফুডস্, ব্লু গ্রীণ ইন্স্যুরেন্স, মোহাম্মদ খালেক, ল’ অফিস অব রুমা জান্নাতুল, মানহা’স ক্লোজেট, সেলিম বিরিয়ানি হাউজ, জয় ফাওয়ার’স।
সবশেষে আয়োজক শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও আলমগীর খান আলম আগত দর্শকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। আলমগীর খান আলম বলেন, বাংলা নববর্ষ বা পহেলা বৈশাখ উদযাপন বাঙালির প্রাচীনতম ঐতিহ্য। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশে এই নববর্ষ উদযাপন পরিণত হয়েছে সর্বজনীন উৎসবে। আবহমানকাল ধরে বাংলার ঘরে ঘরে পালিত হচ্ছে বর্ষবরণের উৎসব। নতুন বছর মানেই সবার কাছে নতুনত্বের প্রেরণা, নতুনভাবে জেগে ওঠার কল্পনা। তাই পুরনো দিনের গ্লানি ভুলে নতুনভাবে সামনে এগিয়ে যাওয়ার তাগিদেই এ দিনটিকে আপন করে নিতে এ আয়োজন।

0Shares