Friday - May 3, 2024 2:17 PM

Recent News

নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত : সভাপতি খোকন, সাধারণ সম্পাদক ফয়েজ (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম : উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ২১ এপ্রিল রোববার নিউইয়র্ক সিটির লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে কাউন্সিলরদের সরাসরি গোপন ব্যালটে নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির নের্তৃত্ব নির্বাচনে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছেন আহবাব চৌধুরী খোকন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন ফয়েজ আহমেদ চৌধুরী।
নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির এ কাউন্সিলে নির্বাচন কমিশনে দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার ড. নুরুল আমিন মিয়া পলাশ, কমিশনার জাফর তালুকদার, মোহাম্মদ বাচ্চু মিয়া এবং এআর মাহবুবুল হক।
প্রধান নির্বাচন কমিশনার ড. নুরুল আমিন মিয়া পলাশ ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, মহানগর উত্তর বিএনপির ৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি, সিনিয়র সহ সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এ ৫টি পদে প্রার্থী ছিলেন ১২ জন। মোট ভোটার সংখ্যা ৪১। এর মধ্যে ৩৮টি ভোট কাস্ট হয়েছে।
এ নির্বাচনে সভাপতি পদপ্রার্থী ছিলেন ২ জন। হাড্ডাহাডি লড়াই হয়েছে প্রতিদ্বন্দ্বি সভাপতি প্রার্থী আহবাব চৌধুরী খোকন ও ইমরান শাহ রনের মধ্যে। মাত্র ৩ ভোটের ব্যবধানে বিজয়ী হন আহবাব চৌধুরী খোকন। তিনি ৩৮ ভোটের মধ্যে ২১ ভোট পেয়ে সভাপতি পদে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইমরান শাহ রন পেয়েছেন ১৭ ভোট।
সিনিয়র সহ সভাপতি প্রার্থী ছিলেন ৩ জন। এর মধ্যে কাজী আমিনুল ইসলাম স্বপন ৩৮ ভোটের মধ্যে ১৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রেদওয়ানা রাজ্জাক ১২ ভোট পেয়ে দ্বিতীয় এবং এজেডএম জাহাঙ্গীর হোসাইন ১১ ভোট পেয়ে তৃতীয় হন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ৩ জন। এই পদে ৩৮ ভোটের মধ্যে ১৭ ভোট পেয়ে জয়লাভ করেন ফয়েজ আহমেদ চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কামরুল হাসান পেয়েছেন ১৩ ভোট এবং সৈয়দ গৌছুল হোসেন পেয়েছেন ৮ ভোট।
সিনিয়র যুগ্ম সম্পাদক প্রার্থী ছিলেন ২ জন। এই পদে আনোয়ার জাহিদ ৩৮ ভোটের মধ্যে ২৩ ভোট পেয়ে জয়লাভ করেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ সোলায়মান পেয়েছেন ১৫ ভোট।
সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী ছিলেন ২ জন। মোহাম্মদ শাহীন চৌধুরী ৩৮ ভোটের মধ্যে ২৮ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ আনোয়ারুল আলম ভুইয়া পেয়েছেন ১০ ভোট।
প্রধান নির্বাচন কমিশনার ড. নুরুল আমিন মিয়া পলাশ, কমিশনার জাফর তালুকদার, মোহাম্মদ বাচ্চু মিয়া এবং এআর মাহবুবুল হক নিউইয়র্ক মহানগর উত্তর বিএনপির কাউন্সিল ও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
এদিকে, নিউইয়র্কে অনুষ্ঠিত বিএনপির দলীয় এ নির্বাচন প্রত্যক্ষভাবে পরিদর্শন করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমেদ ও মিজানুর রহমান ভূইয়া মিল্টনসহ অন্যান্য নেতৃবৃন্দ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন। শান্তিপূর্ণভাবে কাউন্সিলের মাধ্যমে নিউইয়র্ক উত্তর সিটি বিএনপির নেতৃত্ব নির্বাচিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিএনপির নেতা-কর্মী সমর্থকরাও।

0Shares