Monday - April 29, 2024 3:58 PM

Recent News

নিউইয়র্ক স্টেট বিএনপির কাউন্সিল ২১ এপ্রিল; আওয়ামী লীগ সংশ্লিষ্টতার অভিযোগে জসীম উদ্দীনের সদস্যপদ বাতিলের দাবি

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : নিউইয়র্ক স্টেট বিএনপির কাউন্সিল আগামী ২১ এপ্রিল অনুষ্ঠিত হবে। জ্যাকসন হাইটসের কাবাব কিং পার্টি হলে দুপুর ১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত কাউন্সিল অধিবেশন চলবে।


এদিকে, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য জসীম উদ্দীন ওরফে ইমদাদুল ইসলামের বিরুদ্ধে আওয়ামী লীগ সংশ্লিষ্টতার অভিযোগ উঠেছে। এই ঘটনায় আসন্ন নিউইয়র্ক স্টেট বিএনপি সম্মেলন-২০২৪ থেকে সদস্যপদ বাতিল ও ভোটাধিকার থেকে নামকর্তনের দাবি জানিয়েছেন ১১ জন প্রার্থীর ৬ জনই। ৩০ মার্চ শনিবার নিউইয়র্ক স্টেট বিএনপি সম্মেলনের নির্বাচন কমিশন বরাবর পাঠানো এক চিঠিতে তাঁরা এই দাবি জানান।
চিঠিতে বলা হয়, নিউইয়র্ক স্টেট বিএনপি’র সদস্য জসীম উদ্দীন ওরফে ইমদাদুল ইসলাম সদস্য নাম্বার ৩৮, আজ অব্দি নিউইয়র্ক স্টেট তথা যুক্তরাষ্ট্রের বিএনপির কোন কার্যক্রমে তাকে দেখা যায়নি। শুধুমাত্র কারও ব্যক্তি স্বার্থ হাসিলের উদ্দেশ্যে তাকে নিয়ে আসা হয়েছে। তার বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আওয়ামী লীগ সম্পৃক্ততা পাওয়া গিয়েছে। তার সামাজিক যোগাযোগ মাধ্যমে আজ পর্যন্ত বিএনপির কোন কার্যক্রম পাওয়া যায়নি। চিঠিতে আরও বলা হয়, বিগত ২৫ মার্চ নিউইয়র্কে আওয়ামী লীগের একটি অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত থেকে ব্যারিস্টার সুমনের বক্তব্য তিনি লাইভ করেন। যার প্রমাণ সংযুক্ত করা হয়েছে বলে অভিযোগ কারীরা দাবি করেন।
নিউইয়র্ক ষ্টেট বিএনপির দুই সভাপতি প্রার্থী আনোয়ার হোসেন ও রিয়াজ মাহমুদ জসিম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে বলেন, তার বিরুদ্ধ আমরা আওয়ামী লীগ সংশিষ্টতার তথ্য প্রমান পেয়েছি। সে নির্বাচনকে প্রভাবিত করতে পারে। তাই তাকে বাদ দেওয়ার জন্য নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছি। সম্মেলন কমিটির প্রধান নির্বাচন কমিশনার কাওচার আহমেদ অভিযোগ প্রসঙ্গে বলেন, তিনি কোন অভিযোগ পাননি। অবাধ সুষ্ঠ সম্মেলন সম্পন্ন করার চেষ্টা অব্যাহত রয়েছে। নির্বাচন কমিশনে আরো রয়েছেন মাহবুবুর রহমান মুকুল, নীরা রব্বানি, আমিনুল ইসলাম চৌধুরি।

0Shares