Friday - May 3, 2024 4:26 PM

Recent News

নিউইয়র্ক স্টেট বিএনপি, মহানগর উত্তর ও মহানগর দক্ষিন বিএনপির কাউন্সিল, গোপন ব্যালটে নির্বাচন অনুষ্ঠিত (ভিডিও সহ)

.bc/,

ইউএসএনিউজঅনলাইন.কম : যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট বিএনপি, মহানগর উত্তর ও মহানগর দক্ষিন বিএনপির কাউন্সিল কাউন্সিলরদের গোপন ব্যালটে অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে  ২১ এপ্রিল রোববার নিউইয়র্ক সিটির বিভিন্ন হোটেলে নিউইয়র্ক স্টেট বিএনপি, মহানগর উত্তর ও মহানগর দক্ষিন বিএনপির নেতৃত্ব নির্বাচনে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।
নিউইয়র্ক স্টেট বিএনপির কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার কাওছার আহমেদ, কমিশনার মো. আমিনুল ইসলাম চৌধুরী, নীরা রাব্বানী ও মাহবুবুর রহমান মুকুল।
মহানগর উত্তর বিএনপির কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার ড. নুরুল আমিন মিয়া পলাশ, কমিশনার জাফর তালুকদার, মোহাম্মদ বাচ্চু মিয়া ও এআর মাহবুবুল হক এবং মহানগর দক্ষিন বিএনপির কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার এমলাক হোসেন ফয়সল, কমিশনার আরিফ চৌধুরী, মো. নাছির উদ্দিন ও জোহরা বেগম।
লাগোয়ার্ডিয়া প্লাজা হোটেলে অনুষ্ঠিত নিউইয়র্ক স্টেট বিএনপির কাউন্সিলে মোট ৪০ জন কাউন্সিলর ভোট প্রদান করেন। এতে মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান ২৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রিয়াজ আহমেদ ৬ ও আনোয়ার হোসেন ৫ ভোট পান। সাধারন সম্পাদক পদে সাইদুর রহমার সাঈদ ২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
মহানগর উত্তর বিএনপির নির্বাচন অনুষ্ঠিত হয় লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে। সভাপতি, সিনিয়র সহ সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এ ৫টি পদে প্রার্থী ছিলেন ১২ জন। মোট ভোটার সংখ্যা ৪১। এর মধ্যে ৩৮টি ভোট কাস্ট হয়েছে।
উত্তর বিএনপির এ নির্বাচনে সভাপতি পদপ্রার্থী ছিলেন ২ জন। হাড্ডাহাডি লড়াই হয়েছে প্রতিদ্বন্দ্বি সভাপতি প্রার্থী আহবাব চৌধুরী খোকন ও ইমরান শাহ রনের মধ্যে। মাত্র ৩ ভোটের ব্যবধানে বিজয়ী হন আহবাব চৌধুরী খোকন। তিনি ৩৮ ভোটের মধ্যে ২১ ভোট পেয়ে সভাপতি পদে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইমরান শাহ রন পেয়েছেন ১৭ ভোট।

সিনিয়র সহ সভাপতি প্রার্থী ছিলেন ৩ জন। এর মধ্যে কাজী আমিনুল ইসলাম স্বপন ৩৮ ভোটের মধ্যে ১৫ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি রেদওয়ানা রাজ্জাক ১২ ভোট পেয়ে দ্বিতীয় এবং এজেডএম জাহাঙ্গীর হোসাইন ১১ ভোট পেয়ে তৃতীয় হন।
সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ৩ জন। এই পদে ৩৮ ভোটের মধ্যে ১৭ ভোট পেয়ে জয়লাভ করেন ফয়েজ আহমেদ চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কামরুল হাসান পেয়েছেন ১৩ ভোট এবং সৈয়দ গৌছুল হোসেন পেয়েছেন ৮ ভোট।
সিনিয়র যুগ্ম সম্পাদক প্রার্থী ছিলেন ২ জন। এই পদে আনোয়ার জাহিদ ৩৮ ভোটের মধ্যে ২৩ ভোট পেয়ে জয়লাভ করেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ সোলায়মান পেয়েছেন ১৫ ভোট।
সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী ছিলেন ২ জন। মোহাম্মদ শাহীন চৌধুরী ৩৮ ভোটের মধ্যে ২৮ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ আনোয়ারুল আলম ভুইয়া পেয়েছেন ১০ ভোট।

মহানগর দক্ষিন বিএনপির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে লং আইল্যান্ড সিটির ফাইভ স্টার ব্যাংকুয়েট হলে। এতে সেলিম রেজা ২৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন বদিউল আলম বদি। এ নির্বাচনে বিজয়ী ৩ সভাপতির মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন সেলিম রেজা।
নিউইয়র্কে তিন স্তরে অনুষ্ঠিত বিএনপির দলীয় এ নির্বাচনগুলো প্রত্যক্ষভাবে পরিদর্শন করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমেদ ও মিজানুর রহমান ভূইয়া মিল্টনসহ অন্যান্য নেতৃবৃন্দ। নিউইয়র্ক স্টেট, উত্তর সিটি ও দক্ষিণ সিটিতে শান্তিপূর্ণভাবে বিএনপির কাউন্সিলের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত হওয়ায় উচ্ছাস প্রকাশ করেছেন বিএনপির নেতা-কর্মী সমর্থকরা।

0Shares