Monday - April 29, 2024 3:36 PM

Recent News

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের দাবিতে ইউনিভার্সিটি অব লুইসভিলের সামনে যুক্তরাষ্ট্রে সাবেক বুয়েটিয়ানদের মানববন্ধন

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সব ধরনের ছাত্র রাজনীতি বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন বুয়েট থেকে পাস করা যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাবেক বুয়েটিয়ানরা। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের কেন্টাকি রাজ্যের ইউনিভার্সিটি অব লুইসভিলের সামনে সাবেক বুয়েটিয়ানরা এ মানববন্ধন করেন। অন্যান্য বাংলাদেশি শিক্ষার্থীরাও এ মানববন্ধনে অংশ নেন।


মানববন্ধনে বক্তারা বলেন, বুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগের প্রবেশকে কেন্দ্র করে ক্যাম্পাসে ছাত্র রাজনীতির বিপক্ষে বুয়েটের বর্তমান শিক্ষার্থীরা যে অনড় অবস্থানে রয়েছে আমরা তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। বুয়েট ক্যাম্পাসে আমরা কোনো দলের রাজনীতি চাই না।
সাবেক বুয়েটিয়ান ড. মো. আহসানুল কবীর বলেন, রাজনীতি মুক্ত শিক্ষাঙ্গন চাই। যে রাজনীতি মানুষকে দানব বানায়, সে রাজনীতি বুয়েট সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ হোক। বুয়েটের ছাত্র ছাত্রীদের অধিকাংশ যখন ছাত্র রাজনীতির বিপক্ষে তখন কেউ সেখানে রাজনীতি জোর করে চাপিয়ে দিক সেটা আমরা চাই না। বুয়েটে রাজনীতি বন্ধে চলমান আন্দোলনে আমার ক্যাম্পাসের অনুজ ভাই-বোনদের সাথে সংহতি প্রকাশ করছি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক বুয়েটিয়ান ও বর্তমানে ইউনিভার্সিটি অব লুইসভিলের সহকারী অধ্যাপক ড. জাহিদুর রহমান। এছাড়া যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা ইউনিভার্সিটি পারডিউ, ইউনিভার্সিটি ইন্ডিয়ানাপলিস ও ইউনিভার্সিটি অব লুইসভিলের বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন পিএইচডি গবেষক সুমিত পাল, রবিউল ইসলাম ও লুইসভিলের বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি পিএইচডি গবেষক ওমর সাদি সরকার প্রমুখ।

0Shares