Thursday - May 2, 2024 8:00 AM

Recent News

যুক্তরাষ্ট্র যুবদলের রজতজয়ন্তী সমাবেশ নিউইয়র্কে

যুক্তরাষ্ট্র যুবদলের রজতজয়ন্তী সমাবেশ নিউইয়র্কে

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : ‘খালেদা জিয়াকে স্বাগত ও শুভেচ্ছা জানাতে ফেনী থেকে কক্সবাজার পর্যন্ত রাস্তার দু’পাশে লাখো জনতার সমাগম দেখে দিশেহারা আওয়ামী লীগের শীর্ষনেতাদের নির্দেশেই গাড়ি বহরে হামলা হয়েছে। এ দায় কখনোই এড়াতে পারবে না ক্ষমতাসীনরা’-এমন অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন।

বাংলাদেশ জাতীয়তাবাদি যুবদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং যুক্তরাষ্ট্র যুবদলের রজতজয়ন্তী উপলক্ষে ২৯ অক্টোবর রোববার নিউইয়র্কে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোশারফ হোসেন আরো বলেছেন, ‘বাংলাদেশকে স্বৈরাচার মুক্ত করতে প্রবাসীদেরকেও ঐক্যবদ্ধ হতে হবে’। দিনভর প্রবল বর্ষণের মধ্যেও বিপুলসংখ্যক নেতা-কর্মীর সমাগমে জ্যাকসন হ্ইাটসে খাবার বাড়ি স্কোয়ারে ছাতা মাথায় বেলুন উড়িয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ স¤্রাট। এরপর পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন রজতজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক যুবনেতা এম এ বাতিন। স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী। দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে সমাবেশকে সাফল্যমন্ডিত করার জন্যে সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান সেক্রেটারি আবু সাইদ আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, অন্যতম সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভ’ইয়া, সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমান এবং মোস্তফা কামাল পাশা বাবুল, যুগ্ম সম্পাদক কাজী আজম, কামাল সাঈদ মোহন, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্ব বাবর উদ্দিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের, তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন সংগ্রাম পরিষদের সভাপতি ও স্টেট বিএনপির নেতা পারভেজ সাজ্জাদ, জাতীয়তাবাদি ফোরামের সভাপতি নাসিম আহমেদ, এডভোকেট কাইয়ুম, যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক নেতা শাহ আলম, এম এ রেজা, হেলালুদ্দিন, আহবাব হোসেন চৌধুরী খোকন প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে আব্দুল লতিফ সম্রাট বলেন, নিউইয়র্ক হচ্ছে বিএনপির ঘাঁটি, বর্ষনমুখর পরিবেশেও বিপুল উপস্থিতির মধ্য দিয়ে তারই বহিপ্রকাশ ঘটলো। এখন সকল ভেদাভেদ ভুলে গিয়ে এক কাতারে সামিল হয়ে বিএনপিকে পুনরায় ক্ষমতায় বসাতে হবে।

অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, বেগম খালেদা জিয়ার গাড়ি বহরের দীর্ঘ পথে জনতার ঢল থেকেই অনুমিত হচ্ছে বিএনপির প্রতি দেশবাসীর অকুন্ঠ সমর্থন অটুট রয়েছে। এই জনজোয়ারকে নির্বাচনে কাজে লাগাতে প্রতিটি নেতা-কর্মীকে সুসংগঠিত থাকতে হবে।

আলহাজ্ব সোলায়মান ভূইয়া বলেন, বিএনপি ঘুরে দাঁড়িয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে। এই প্রবাস থেকেও আমাদের সহযোগিতা অব্যাহত রাখতে হবে সামনের নির্বাচনে বিএনপির বিজয় নিশ্চিতে। যুবদলের নেতা-কর্মীদেরকেও একইধারায় মাঠে থাকতে হবে।

গিয়াস আহমেদ বলেন, ‘অপশাসন আর দু:শাসনের কবল থেকে বাংলাদেশের মানুষ মুক্তি চায়। আর এটি হতে পারে শুধুমাত্র বিএনপির নেতৃত্বেই।’যুবদলের নেতারা দৃপ্ত প্রত্যয়ে ঘোষণা দেন যে, ‘শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হবে না। তাই নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠনের জন্যে শেখ হাসিনার ওপর চাপ অব্যাহত রাখতে হবে। নব্বইয়ের স্বৈরাচার বিরোধী এবং ১/১ তে গঠিত মইণ-ফখরুদ্দিন সরকারের বিরুদ্ধে প্রবাস থেকে যেভাবে আন্দোলন গড়ে উঠেছিল, একইধারায় আবারো আন্দোলনে নামতে হবে। নিজ নিজ এলাকার লোকজনকে আওয়ামী দু:শাসনের বিরুদ্ধে সংঘটিত হবার জন্যে কাজ করতে হবে। অর্থ সরবরাহ করতে হবে।’

সমাবেশের জন্যে গঠিত সাব কমিটির সদস্য সচিব আমানত হোসেন আমান এবং প্রধান সমন্বয়কারি সাঈদুর রহমান, যুগ্ম আহবায়ক সারোয়ার খান বাবু, সোহরাব হোসেন, খলকুর রহমান, যুগ্ম সদস্য-সচিব ওয়েস আহমেদ, মাজহারুল ইসলাম জনির সার্বিক সমন্বয়ে যুবদলের এ সমাবেশে বিএনপির সর্বস্তরের নেতা-কর্মীরাও ছিলেন। নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন ব্রুকলীন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গির সোহরাওয়ার্দি, রেজাউল আজাদ ভ’ইয়া, এ কে আজাদ, আব্দুস সামাদ টিটু প্রমুখ।

এদিকে, খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার জন্যে দায়ীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির চেয়ারপার্সন আকতার হোসেন বাদল এবং মহাসচিব জসীমউদ্দিন। এক যুক্ত বিবৃতিতে বলেছেন, ‘গাড়ি বহরে হামলার মধ্য দিয়ে সরকারী দল তার রাজনৈতিক দেউলিয়াত্বেরই প্রমাণ দিল। অপশাসন আর দু:শাসন থেকে মুক্তি চায় মানুষ এবং পথে পথে লাখো জনতার উচ্ছ্বল উপস্থিতির মধ্য দিয়ে বিএনপির প্রতি আপামর মানুষের ভালোবাসার স্পষ্ট প্রকাশ ঘটেছে।’ এনআরবি নিউজ

0Shares

COMMENTS