Saturday - April 27, 2024 3:34 PM

Recent News

হিন্দু মিলন মেলা নিউইয়র্ক’র হিন্দু সমাবেশে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের সাথে সাক্ষাতের অভিজ্ঞতার কথা তুলে ধরেন প্রিয়া সাহা (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম , নিউইয়র্ক : বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আমেরিকার সনাতনীদের সর্ব বৃহৎ সংগঠন হিন্দু মিলন মেলা নিউইয়র্ক ইন্ক এর হিন্দু সমাবেশ, পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান সফল ভাবে অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারী ২০২৪ শনিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ জুইস্ সেন্টারে বিকাল ৪টায় শ্রীমদ্ভাগবত গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। গীতাপাঠে অংশগ্রহন করে ৩০জন শিশু-কিশোর। গীতা পাঠ পরিচালনায় ছিলেন চন্দন দাস, নারায়ন রায় ও ইঞ্জি. রঞ্জিত কুমার রায়।
অনুষ্ঠানের শুরু হয় প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে। ডাঃ প্রভাত দাস এর নেতৃত্বে প্রদীপ প্রজ্জলনে অংশগ্রহন করেন আগত প্রধান অতিথি প্রিয়া সাহা, এসেম্বলী ওমেন পদপার্থী জোহানা কারমোনা, নিউইয়র্ক মেয়র অফিস থেকে আগত পেট্রিসিয়া রঘুনন্দন, এটর্ণী অশোক কর্মকার, এক্টিভিস্ট ও কলামিষ্ট শিতাংশু গুহ, কলোম্বিয়া ইউনিভার্সিটির অধ্যাপক দ্বীজেন ভট্টাচার্য্য, ইউনাইটেড হিন্দুস্ অব ইউএসএ এর সভাপতি ভজন সরকার, দীলিপ নাথ, দীনেশ মজুমদার, সুশীল সিনহা, জর্নাদ্দন চৌধুরী, প্রনব রায় রনো, প্রিয়লাল মন্ডল, সহদেব তালুকদার প্রমুখ।
উৎপল চৌধুরীর সঞ্চালনায় শুরু হয় মুল অনুষ্ঠান “হিন্দু সমাবেশ”। তিনটি বিশেষ বিষয়ের উপর আলোচনা করার জন্য অনুরোধ জানান হিন্দু মিলন মেলা নিউইয়র্ক ইন্ক এর সভপতি রামদাস ঘরামী। ১) বিশ্বে হিন্দুদের উপর নির্যাতন ও নীপিড়ন ২) হিন্দু সেন্টার নির্মান ও ৩) ফিউনারেল সেন্টার নির্মান। সুশীল সিনহা মহোদয়ের স্বাগত ভাষনের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা। তিনি হিন্দু সেন্টারের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।
সমাবেশে প্রিয়া সাহা’র বক্তব্যে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের সাথে সাক্ষাতের অভিজ্ঞতার কথা তুলে ধরেন।
আরো বক্তব্য রাখেন ডাঃ প্রভাত দাস, এসেম্বলী ওমেন পদপার্থী জোহানা কারমোনা, নিউইয়র্ক মেয়র অফিস থেকে আগত পেট্রিসিয়া রঘুনন্দন, এটর্ণী অশোক কর্মকার, এক্টিভিস্ট ও কলামিষ্ট শিতাংশু গুহ, কলোম্বিয়া ইউনিভার্সিটির অধ্যাপক দ্বীজেন ভট্টাচার্য্য, ইউনাইটেড হিন্দুস্ অব ইউএসএ এর সভাপতি ভজন সরকার, দীলিপ নাথ, দীনেশ মজুমদার, সুশীল সিনহা, জর্নাদ্দন চৌধুরী, প্রনব রায় রনো, প্রিয়লাল মন্ডল, সহদেব তালুকদার প্রমুখ।
এরপর শুরু হয় পিঠা উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। হরেক রকমের পিঠা শোভা পায় এই পিঠা উৎসবে। যে সকল পরিবার তাদের বানানো পিঠা নিয়ে এই পিঠা উৎসব উপস্থিত হন তাদেরকে নামজপের মালা ও ফুল দিয়ে সম্মানা দেয়া হয়। ডাঃ প্রভাত দাস বিশেষ সম্মাননায় ভুষিত করেন, নিউইয়র্কের সমাজকর্মী, ধর্মীয় সংগঠক, গীতাপাঠক প্রনব রায় রনো ও সহদেব তালুকদারকে। ইউনাইটেড হিন্দুসের বোর্ড অব ট্রাষ্টী নিত্যানন্দ কিশোর দাস ব্রহ্মচারী নাম জপ করা উপায় ও তার উপকারীতা সম্পর্কে আলোচনা করেন এবং নাম জপের মাধ্যমে সকল নিত্য কর্ম চালিয়ে যাওয়ার কথা উল্লেখ করেন। মনোজ্ঞ সংগীতানুষ্ঠানে অংশগ্রহন করেন নিউইয়র্কের বিশিষ্ট শিল্পীবৃন্দ। সুরের মুর্চ্ছনায় ভরে জুইস সেন্টার।
অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন গৌরাঙ্গ রায় ৭১৮-৪১৫-২০৩৫, ভবতোষ মিত্র ৬৪৬-৬৬২-০০২১, সুশীল সিন্হা (৯১৭) ৯৩২-৭০৪৪, সুমিতা বিশ্বাস ৩৪৭-২৮০-৭২২৭, সবিতা দাস (৩৪৭) ৭০২-২৭৮৯, রামদাস ঘরামী ৭১৮-৪১৫-৫৬৭০, প্রনব রায় (রনো) ৭১৮-৯০২-৮০০৭, রূপক নন্দী ৭১৮-৭০৮-৯৬৭০, সুমন সুত্রধর ৯২৯-২৫৭-৮৬০৫, দেবব্রত ঘোষ ৬৪৬-২৮৬-৮৮৪৫, প্রদীপ ভট্টাচার্য্য ৩৪৭-৪৭৩-৫২৯৪, পরেশ ধর ৩৪৭-৪৫৬-৯৪৪৪, পলাশ নন্দী ৬৪৬-৮৮৬-৭৮৬৩, তাপস সাহা ৬৩১-৯৩৩-৪৬১৮, রাম দেবনাথ ৩৪৭-৬৪৯-৫০৯০, সনজিত কুমার ঘোষ ৬৪৬-২৮৯-০৯৯৪, বিধান পাল ৩৪৭-৪৭৫-৭৬১৮, শ্রী কৃষাণ দাস ৬৪৬-৭২৪-৯৮৪৮, রতন মন্ডল ৭১৮-৫৮৯-৪৮৪৪, দেবব্রত মজুমদার ৩৪৭-৬০৫-৫২৬৮, প্রিয়লাল মন্ডল ৯৭৩-৬৮৬-৬০৪০, প্রীতিশ বালা ৯২৯-৫৩৬-৪৮৯৩, অসীম চন্দ্র দাস ৩১৪-৯০৬-৮১২২ শংকর বিশাল ৩৪৭-৭৭৪-৬৭৮৫, গৌরাঙ্গ বাড়ই ৩৪৭-৪৮৪-৯৭৮২।
শেষে অনুষ্ঠানের সভাপতি ডাঃ প্রভাত চন্দ্র দাস নিউইয়র্কে একটি হিন্দু সেন্টার ও ফিউনারেল সেন্টারের গুরুত্ব আরোপ করে এই মহা কর্মযজ্ঞে সামিল হতে সকল হিন্দুদের সহযোগিতা কামনা করেন। তিনি হিন্দু মিলন মেলা নিউইর্য়ক এর সভাপতি ও ইউনাইটেড হিন্দুস্ অব ইউএসএ ইন্ক এর সাধারণ সম্পাদক রামদাস ঘরামীকে আগামী ৩০ দিনের মধ্যে একটি মিটিং সেট করার জন্য অনুরোধ করেন। তিনি অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ, বিভিন্ন মন্দির এবং সংগঠনের নেতৃবৃন্দ, শুভানুধ্যায়ী এবং সংগঠনের নেতা কর্মীদের ধন্যবাদ জানান।

0Shares