Thursday - September 19, 2024 6:33 PM

Recent News

নিউইয়র্কে জেবিবিএ এর আয়োজনে জ্যাকসন হাইটস পথমেলা অনুষ্ঠিত (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই (জেবিবিএ)’র উদ্যোগে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে জমজমাট জ্যাকসন হাইটস পথমেলা। ১৪ সেপ্টেম্বর শনিবার বাঙালী অধ্যুষিত ব্যবসায়িক প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের ৭৭ স্ট্রিট এবং ৩৭ রোডে এই পথমেলায় নেমেছিলো মানুষের ঢল। স্থানীয় সময় শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আয়োজিত এ মেলায় ভিন দেশীদের উপস্থিতিও দেখা গেছে।
আয়োজকরা জানান, আমেরিকায় জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্ম সহ মূলধারার কাছে বাঙালী সংস্কৃতি সহ দেশীয় পণ্য কে তুলে ধরাই ছিল এ মেলার মূল উদ্দেশ্য।
অর্ধ শতাধিক স্টল বসেছিল মেলায়। ছিল শাড়ী, গয়না, মজাদার খাবার সহ বিভিন্ন রকমের ষ্টল। র‌্যাফেল ড্রতে ছিলো আকর্ষণীয় পুরস্কার।
মেলা উপলক্ষে স্থাপিত বড় একটি মঞ্চে বাংলাদেশী শিল্পীরা পরিবেশন করেন মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা নাচে গানে মাতিয়ে রাখেন আগত দর্শক-শ্রোতাদের। সংগীত পরিবেশন করেন রিজিয়া পারভীন, প্রতীক হাসান, রানো নেওয়াজ, নাজু আখন্দ, রেশমী মির্জা, কামরুজ্জামান বকুল, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, ত্রিনিয়া হাসান, শামীম চৌধুরী, অনিক রাজ, রায়হান তাজ, প্রমি তাজ, রৌশন আরা কাজল, আমান, রিয়া রহমান, জনি প্রমুখ।
পথমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেবিবিএ’র কর্মকর্তারা। বক্তব্য রাখেন মূলধারার রাজনীতিকসহ কমিউনিটি ও ব্যবসায়ী নের্তৃবৃন্দ।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, স্টেট এসেমব্লিওম্যান জেনিফার রাজকুমার, এসেমব্লিম্যান স্টিফেন রাগা, গিয়াস আহমেদ, শাহ নেওয়াজ, এটর্নি মঈন চৌধুরী, ফাহাদ সোলায়মান, কামরুজ্জামান কামরুল, জাকারিয়া মাসুদ জিকু, দিদারুল ইসলাম, এম আজিজ, সারোয়ার খান বাবু, কামাল প্রমুখ।
মেলায় নিউইয়র্ক স্টেট এসেমব্লিওম্যান জেনিফার রাজকুমার কমিউনিটিতে অবদান রাখার জন্য শাহ নেওয়াজ ও গিয়াস আহমেদকে প্লোক্লেমেশন প্রদান করেন। অনুষ্ঠানে অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।
জ্যাকসন হাইটস পথমেলাকে সফর করতে গোল্ডেন এজ হোমকেয়ারের প্রেসিডেন্ট ও আজকাল সম্পাদক শাহ নেওয়াজকে চেয়ারম্যান করে গঠিত হয়েছিল মেলা কমিটি। এর আহবায়ক ছিলেন কামরুজ্জামান কামরুল ও মেম্বার সেক্রেটারি ছিলেন তারেক হাসান খান। প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন সেলিম হারুন ও সমন্বয়কের জেড আলম নমি। কমিটিতে আরও ছিলেন মনসুর চৌধুরী, মোল্লা মাসুদ ও মফিজুর রহমান।
এদিকে, বাংলাদেশ সোসইটির আগামী ২৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনী হাওয়া লেগেছিল এ পথমেলায়। প্রায় ১৮ হাজার বাংলাদেশি ভোটাধিকার প্রয়োগ করবেন নির্বাচনে। প্রবাসীদের এই মেলায় নির্বাচনী প্রার্থীরাও একটা বড় সুযোগ পেয়ে যান। সেলিম-আলী ও রুহুল-জাহিদ প্যানেলের প্রার্থীরা মেলায় উপস্থিত হয়ে ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। মেলার উদ্যোক্তারা মঞ্চে নিয়ে উভয় প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি প্রার্থী আতাউর রহমান সেলিম ও রুহুল আমিন সিদ্দিকী।
বিভিন্ন পর্যায়ে অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ফাহাদ সোলায়মান, তারেক হাসান খান, রুহুল সরকার, জেড আলম নমি, সোনিয়া ও সাদিয়া খোন্দকার।

0Shares