Wednesday - October 16, 2024 4:52 AM

Recent News

শারদোৎসবের রঙে রঙিন নিউ জারসির আটলান্টিক সিটি

সুব্রত চৌধুরী- আটলান্টিক সিটি, নিউ জারসি থেকে : শারদোৎসবের বার্তা পেয়ে নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির প্রবাসী বাংগালি হিন্দুরা মেতে ছিলেন দুর্গোৎসবের হরেক আয়োজনে। শারদোৎসবের রঙে রঙিন হয়ে উঠেছিল আটলান্টিক সিটি। আটলান্টিক সিটির ১০৯, উত্তর ফ্লোরিডা এভিনিউতে অবস্থিত প্রবাসী হিন্দুদের মন্দিরে গত ৮ অক্টোবর মংগলবার থেকে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছিল। ১২ অক্টোবর শনিবার দুর্গোৎসব শেষ হয়।দুর্গোৎসবে তিথিমতে পূজার যাবতীয় শাস্ত্রীয় কর্মযজ্ঞ সম্পাদন করা হয়। শারদোৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল পূজার্চনা, আরতি, প্রবাস প্রজন্মের সংগীত ও নৃত্য পরিবেশনা, ধর্মসভা,আয়োজক সংগঠনের সদস্য- সদস্যাদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পুঁথি পাঠ, কীর্তন, সিঁদুর খেলা ও মহাপ্রসাদ বিতরন।
আয়োজক সংগঠনের সাংস্কৃতিক সম্পাদিকা নিবেদিতা ভট্টাচার্যর সার্বিক তত্ত্বাবধানে শারদোৎসবে প্রবাস প্রজন্মের শিশু- কিশোরদের পরিবেশিত অনুষ্ঠানগুলো সবাই প্রাণভরে উপভোগ করেন।
আবালবৃদ্ধবনিতার বাহারি সাজ ও নয়নাভিরাম পোশাক-আশাকে দুর্গোৎসব প্রাঙ্গন হয়ে উঠেছিল শারদোৎসবের রঙে রংগীন। প্রবাসী হিন্দুদের সব পথ এসে যেন মিশেছিল মন্দির প্রাংগণে। তারা সারাক্ষণ মেতে ছিলেন আনন্দযজ্ঞে।
দুর্গাপূজার এই কয়েকটা দিন আটলান্টিক সিটির প্রবাসী হিন্দুরা মেতে ছিল অনাবিল আনন্দে। আনন্দলোকের মঙ্গলালোকে অন্যরকম অনুভূতি আর ভিন্নতর ভালোবাসায় উদ্বেলিত হোক সকল প্রবাসী হিন্দুর মন-প্রাণ, এই ছিল সবার অন্তরের কামনা।

0Shares