Wednesday - September 18, 2024 11:21 PM

Recent News

নিউইয়র্কে কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র বর্ণিল অভিষেক (ভিডিও সহ)

ইউএসএনিউজঅনলাইন.কম : যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের অন্যতম সামাজিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যা গত ২ সেপ্টেম্বর উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত নব নির্বাচিত কমিটির বর্ণাঢ্য এ অভিষেকে আনন্দ-উচ্ছ্বাস, শুভেচ্ছা, অভিনন্দন এসবের মধ্য দিয়ে বসেছিল কুমিল্লাবাসীর মিলন মেলা। জমকালো সাংস্কৃতিক পরিবেশনার এ অনুষ্ঠানে দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানানো হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।
সংগঠনের বিদায়ী সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আহমেদের সভাপতিত্বে এবং সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক আ.স.ম. খালেদুর রহমান ও কার্যকরী সদস্য রেজা আব্দুল্লাহর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি বাংলাদেশ সোসাইটির প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট জামাল আহমেদ জনি। এছাড়াও বক্তব্য রাখেন কমিউনিটি এক্টিভিস্ট ড. প্রদীপ রঞ্জন কর, আব্দুর রব মিয়া, এমদাদুল হক কামাল, রুহুল আমিন সিদ্দিকী, হাজী খবির উদ্দীন আহমেদ ভূঁইয়া, মমিনুল ইসলাম মজুমদার, আমিনুল ইসলাম চৌধুরী, আবুল কালাম ভূঁইয়া, বিজয় কৃষ্ণ সাহা, হাজী পেয়ার আহমেদ, মিয়া মোহাম্মদ দুলাল, এইচ এম ইকবাল, ফখরুল ইসলাম মাছুম, বদরুল হক আজাদ, সালাউদ্দিন চৌধুরী, জাহিদ মিন্টু, কামরুজ্জামান শামীম, তাছলিমা পাটোয়ারী, আবু বক্কর সিদ্দিক, সাদিয়া চৌধুরী মিম, নওশাদ রেজা প্রমুখ।
বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআনে পাক থেকে তেলাওয়াত করেন মোঃ আহাদ উল্লাহ এবং দোয়া পরিচালনা করেন সৈয়দ ফখরুদ্দীন আল রাজী। অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি এক্টিভিস্ট সালাউদ্দিন সরকার, শিক্ষাবিদ আলী আশরাফ, সোলেমান মজুমদার, মোফাজ্জল হোসেন, অধ্যাপক রফিকুল ইসলাম, মোঃ খলিলুর রহমান, শওকত পাটোয়ারী, ওয়ালিউদ্দিন সরকার, আবুল কালাম আজাদ, মোঃ সেবুল মিয়া, মামুন হোসেন বিপ্লব, সেলিম আহমেদ, ইঞ্জিনিয়ার মাইনুদ্দিন মিয়াজী, তারেকুল ইসলাম খন্দকার, রিন্টু লাল দাস, মোঃ আল আমিন, নাজির উদ্দিন সোহেল, রুহুল আমিন সরকার, মাসুদ আলম, হাবিবুর রহমান, নুরুল ইসলাম মিলন, জাকির হোসেন সরকার, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, সাইদুজ্জামান রিংকু, রাজন হাসান, শরীফুল ইসলাম, জাহিদুর রহমান, আল মামুন সরকার, খায়রুল আল রেজা শাহেদ, ইব্রাহিম খলিল, সোহেল সরকার, ইন্দ্রজিত সাহা, রাতুল ইসলাম রাব্বি, মাসুদুর রহমান সৌরভ সহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার হাজী খবির উদ্দিন ভূঁইয়া। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার কামরুজ্জামান শামীম ও মোফাজ্জল হোসেন।
অভিষিক্তরা হলেন : সভাপতি সালাউদ্দিন চৌধুরী, সহ সভাপতি মোঃ মহসিন সরকার, আব্দুল কাইয়ুম মিয়াজী, এইচ আর ভূঁইয়া আখলাছ, মোঃ আলম হোসেন, নুরুল আলম ও মনসুর আহমেদ, সাধারণ সম্পাদক তাছলিমা পাটোয়ারী, সহ সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও আব্দুল আলিম মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহিন আলম, কোষাধ্যক্ষ মোঃ হাবিবুল্লাহ, আন্তর্জাতিক সম্পাদক মোঃ আল আমিন, সাংস্কৃতিক সম্পাদক শাহিদ হাসান, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম, ক্রীড়া ও শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আবু কাউছার, প্রচার ও প্রকাশনা সম্পাদক তপন চন্দ্র সরকার, প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ কামরুল হাসান, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ ফখরুদ্দীন আল রাজী, মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা আক্তার, কার্যকরী সদস্য আব্দুল্লাহ আল রেজা স্বপন, মোঃ মিজানুর রহমান, মোঃ জামিল মিয়াজী, রোমেল সরকার এবং দীপক কুমার সাহা।
অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় বিপুল করতালির মধ্য দিয়ে বিদায়ী কমিটি নব নির্বাচিত কমিটির নিকট আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন।
শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত সভাপতি সালাউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং কার্যকরী সদস্য আব্দুল্লাহ রেজা স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক তাছলিমা পাটোয়ারী।
নব নির্বাচিত সভাপতি সালাউদ্দিন চৌধুরী তার বক্তব্যে সংগঠনের সাফল্যের জন্য বিদায়ী কমিটির সব কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান।
নব নির্বাচিত সাধারণ সম্পাদক তাছলিমা পাটোয়ারী সাবেক কর্মকর্তাদের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে ঐক্যবদ্ধভাবে সংগঠনকে সামনে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করে তার ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা তুলে ধরেন।
অভিষিক্তরা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করে বলেন, কুমিল্লাবাসীর যে কোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা প্রদানই হবে তাদের প্রধান লক্ষ। দেশের জনকল্যানমূলক কর্মকান্ড সহ নতুন ইমগ্র্যান্টদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের অঙ্গীকারও করে এ নয়া কমিটি।
বিদায়ী সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আহমেদ এবং বিদায়ী সাধারণ সম্পাদক আ.স.ম. খালেদুর রহমান সুন্দর আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তারা নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
বক্তারা নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছাসহ ঐক্যবদ্ধভাবে কাজ করে সংগঠনকে এগিয়ে নেয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।
সবশেষে ছিল মনমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা। সঙ্গীত পরিবেশন করেন কমিউনিটির জনপ্রিয় কন্ঠশিল্পী শাহ মাহবুব, কৃষ্ণা তিথি ও মনিকা দাস। শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা গভীর রাত পর্যন্ত দর্শক-শ্রোতারা উপভোগ করেন দারুণভাবে। জাকজমকপূর্ণ এ অনুষ্ঠানে কুমিল্লার বাসিন্দারা ছাড়াও কমিউিনিটি নের্তৃবৃন্দ, ব্যবসায়ী, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন।

0Shares