Tuesday - October 15, 2024 8:24 PM

Recent News

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সেলিম-আলী প্যানেল : ঐক্যবদ্ধ কমিউনিটি, মূলধারায় শক্ত অবস্থান, নতুন প্রজন্মের সাথে সেতুবন্ধন সুদৃঢ় আর কল্যাণকর সোসাইটি প্রতিষ্ঠার প্রত্যয়

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘সেলিম-আলী’ প্যানেল ঐক্যবদ্ধ কমিউনিটি, মূলধারায় শক্ত অবস্থান প্রতিষ্ঠা, নতুন প্রজন্মের সাথে বাংলাদেশ সোসাইটির মধ্যকার সেতুবন্ধন সুদৃঢ় করে সোসাইটিকে আরো গণমূখী, কল্যাণকর ও জবাবদিহিতার সার্বজনীন সংগঠনে রূপান্তর করার প্রত্যয় ঘোষণা করেছে। প্যানেলের দাবী সোসাইটি ও কমিউনিটির যোগ্য নেতৃবৃন্দের সমন্বয়ে ‘সেলিম-আলী’ প্যানেল গঠন করা হয়েছে। এই প্যানেলটির প্রার্থীদের নির্বাচিত করতে ভোটারদের প্রতি আহ্বান জানানো হয়েছে। নির্বাচনী সভা-সমাবেশগুলোতে বক্তারা এই আহ্বান জানান। খবর ইউএনএ’র।
সোসাইটির নির্বাচনে ‘সেলিম-আলী’ প্যানেল থেকে সভাপতি লড়ছেন কমিউনিটির পরিচিতমুখ, বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা আতাউর রহমান সেলিম। অপরদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন বিশিষ্ট সংগঠক, সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ, বাংলাদেশী আমেরিকান সোসাইটি’র সভাপতি এবং প্রবাসী সুরক্ষা আইন বাস্তবায়ন কমিটি নিউইয়র্ক-এর সাধারণ সম্পাদক।
এদিকে বিশিষ্ট ব্যবসায়ী ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ-কে কনভেনর, সোসাইটির সাবেক সিনিয়র সহ সভাপতি আজহারুল হক মিলন-কে প্রধান সমন্বয়কারী ও সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী তোফায়েল ইসলামকে সদস্য সচিব করে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। গঠন করা হয়েছে সিটির বাংলাদেশী অধ্যুষিত বিভিন্ন এলাকা ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি। আর এসব পরিচালনা কমিটির উদ্যোগে জ্যাাইকা, জ্যাকসন হাইটস, ওজনপার্ক, ব্রুকলীন, ব্রঙ্কসে চলছে নির্বাচনী সভা-সমাবেশ, উঠান বৈঠক ও প্রচার-প্রচারণা। এছাড়াও প্রার্থীরা এককভাবে আবার কখনো কখনো যৌথভাবে নির্বাচনী সভা-সমাবেশ, কর্মী সমাবেশ ও প্রচারণায় অংশ নিচ্ছেন। ভোটারদের আকৃষ্ট করতে তৈরী করা হয়েছে নির্বাচনী গণ সঙ্গীত।
‘সেলিম-আলী’ প্যানেলের ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মাহবুব আলম, প্রধান সমন্বয়কারী মুমিনুল ইসলাম এবং সদস্য সচিব শামীম আহমেদ।
‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- আতাউর রহমান সেলিম, সিনিয়র সহ সভাপতি- মহিউদ্দিন দেওয়ান, সহ সভাপতি- কামরুজজামান কামরুল, সাধারণ সম্পাদক- মোহাম্মদ আলী, সহকারী সাধারণ সম্পাদক- আবুল কালাম ভুইয়া, কোষাধ্যক্ষ- মফিজুল ইসলাম ভুইয়া রুমী, সাংগঠনিক সম্পাদক- ডিউক খান, সাংস্কৃতিক সম্পাদক- অনিক রাজ, প্রচার ও জনসংযোগ সম্পাদক- রিজু মোহাম্মদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়নির্বাচিত), সমাজকল্যাণ সম্পাদক- জামিল আনসারী, সাহিত্য সম্পাদক- মোহাম্মদ এ আখতার বাবুল, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক- আশ্রাফ আলী লিটন, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক- হাসান জিলানী এবং কার্যকরী সদস্য যথাক্রমে মোহাম্মদ সিদ্দিক পাটোয়ারী, হারুন চেয়্যারম্যান, আবুল কাশেম চৌধুরী, জাহাঙ্গীর সেহরাওয়ার্দী, মনসুর আহমেদ ও হাসান খান।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের ‘মাদার সংগঠন’ হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটি ইনক এর দ্বি-বার্ষিক কার্যকরি কমিটির (২০২৫-২০২৬) নির্বাচন আগামী ২৭ অক্টোবর রোববার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবার সোসাইটির ভোটার সংখ্যা মোট ১৮ হাজার ৬১৩ জন। এদের মধ্যে সাধারণ ভোটার ১৭ হাজার ৭৫৯ এবং আজীবন সদস্য ৮৫৪ জন। এবারের নির্বাচনের জন্য ৫টি ভোট কেন্দ্র করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্ভাব্য কেন্দ্রগুলোর নাম ও স্থান নির্বাচন কমিশন পরে জানিয়ে দিবে। নির্বাচনে অপর প্রতিদ্বন্দ্বী প্যানেল হচ্ছে ‘রুহুল-জাহিদ’ প্যানেল।
প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট জামাল আহমেদ জনির নেতৃত্বে গঠিত নির্বাচন কমিশনের অন্য সদস্যরা হলেন: আব্দুল হাকিম মিয়া, মোঃ আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, মোহাম্মদ হেলাল উদ্দিন, মাহবুবুর রহমান বাদল ও আহবাব চৌধুরী খোকন।

0Shares