Wednesday - September 18, 2024 11:23 PM

Recent News

বাংলাদেশের বন্যার্তদের পাশে মুন্সিগঞ্জ-বিক্রমপুর এসোসিয়েশন ইউএসএ

জলি আহমেদ.: ভয়াবহ বন্যার কবলে পড়েছিল বাংলাদেশ। বর্তমানে বিভিন্ন জেলা থেকেপানি নেমে গেলেও ভোগান্তি দূর হয়নি। কারো বাড়িতে খাবার নেই। কারো ঘর ধ্বংস হয়ে গেছে। ভেসে গেছে আসবাবপত্র। বন্যা পরবর্তী এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ইউএসএ। নিউইয়র্ক প্রবাসীদের এই সংগঠনের পক্ষ থেকে বানভাসি মানুষের জন্য আর্থিক সহযোগিতা করা হয়।
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল হুদার হাতে ৭ লাখ টাকার আর্থিক সহযোগিতার চেক তুলে দেন ইউর ড্রিম হোমকেয়ারের সিইও ও প্রেসিডেন্ট এবং বাংলাদেশ সোসাইটির সাবেক প্রেসিডেন্ট ও ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান এম এ আজিজ।
এসময় উপস্থিত ছিলেন রুহুল আমিন সিদ্দিক সাধারণত সম্পাদক বাংলাদেশ সোসাইটি, সিরাজুল ইসলাম খাঁন প্রেসিডেন্ট মুন্সি-গন্জ বিক্রিমপুর এসোসিয়েশন, সাবেক প্রেসিডেন্ট মুন্সি-গন্জ বিক্রমপুর এসোসিয়েশন এর মিজা মনিরুজজান (শামিম), মোহাম্মদ শাহাদাত হোসেন, মোহাম্মদ ইকতারুজজামান (রতন) এবং আমজাদ হোসেন সেলিম সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুন্সি-গন্জ বিক্রিমপুর এসোসিয়েশন ও মাসুদ রানা তপন আন্তর্জাতিক সম্পাদক মুন্সি-গন্জ বিক্রিমপুর এসোসিয়েশন!
বানভাসি মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেনকনসাল জেনারেল নাজমুল হুদা। তিনি বলেন, এমন সময় এই বন্যা হলো যখন দেশ সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। এটি দেশের অনেক মানুষেরক্ষতি করেছে। আমরা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। এসময়আপনারা অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। এটি আসলেধন্যবাদ পাওয়ার যোগ্য। দেশের সংকটময় সময়ে প্রবাসীরা সবসময়পাশে দাঁড়িয়েছেন। প্রবাসীরা যে শুধু অর্থনৈতিকের চালিকা শক্তি তাকিন্তু নয়, তারা বিশ্বের সঙ্গে যোগসূত্র করে দিচ্ছেন। সেই সঙ্গে যে কোনোদুর্যোগ সময়ে পাশে এসে দাঁড়িয়েছেন।
এসময় কনসাল জেনারেল আমেরিকা প্রবাসী বাংলাদেশিদের পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি জানান, যে কোনো সেবা দিতে তারা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশি কমিউনিটির সবাইকে একসঙ্গে থাকার আহ্বান জানান তিনি।
এম এ আজিজ বলেন, আমরা সবসময় চেষ্টা করি দেশের মানুষের পাশে দাঁড়ানোর। সেই ধারাবাহিকতায় এবারও বন্যার্তদের পাশে থাকার চেষ্টা করেছি। ভবিষ্যতেও আমরা দেশের মানুষের পাশে থাকবো।
তিনি আরও বলেন, আমেরিকায় আমাদের যারা নতুন প্রজন্ম আছে, তাদের যদি সঠিকভাবে পরিচালনা করতে পারি, তাহলে তারা যেমন কমিউনিটির জন্য ভালো কিছু করতে পারবে, তেমন দেশের জন্যও অবদান রাখতে পারবে।
এসময় তিনি সাংবাদিকদের কমিউনিটির অংশ উল্লেখ করে, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহ্বান জানান।

0Shares