Thursday - September 19, 2024 1:27 PM

Recent News

নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে দুই প্যানেলের ৩৭ জনের মনোনয়নপত্র জমা

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে দুটি প্যানেলের ৩৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আতাউর রহমান সেলিম ও মোহাম্মদ আলীর নেতৃত্বাধীন সেলিম-আলী প্যানেলের পক্ষ থেকে ১৯টি এবং রুহুল আমিন সিদ্দিকী ও জাহেদ মিন্টুর নেতৃত্বাধীন রুহুল-জাহিদ প্যানেল থেকে ১৮টি পদে মনোনয়ন পত্র জমা পড়েছে।


২ সেপ্টেম্বর সোমবার বিকাল পাঁচটা থেকে রাত নয়টা পর্যন্ত বাংলাদেশ সোসাইটির কার্যালয়ে মনোনয়ন জমা অনুষ্ঠানে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। দুটি প্যানেলের প্রার্থীরা মনোনয়ন জমা দেওয়ার সময়ে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, নির্বাচন কমিশনার মোহাম্মদ এ. হাকিম মিয়া, মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ হেলাল উদ্দিন, আহবাব চৌধুরী, মোহাম্মদ এ মান্নান ও মেহবুবুর রহমান বাদল উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশনরা এই সময়ে উপস্থিত থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন। এসময় উৎসবমুখর পরিবেশ বিরাজ করে।
সেলিম-আলী প্যানেল থেকে মনোনয়ন পত্র জমা দিয়েছেন : প্রেসিডেন্ট পদে আতাউর রহমান সেলিম, সিনিয়র ভাইস পদে প্রেসিডেন্ট মহিউদ্দিন দেওয়ান, ভাইস প্রেসিডেন্ট পদে কামরুজ্জামান কামরুল, জেনারেল সেক্রেটারি পদে মোহাম্মদ আলী, অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেক্রেটারি আবুল কালাম ভূঁইয়া, ট্রেজারার রফিকুল ইসলাম খান, অর্গানাইজিং সেক্রেটারি ডিউক খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিজু মেহাম্মদ (বিনা প্রতিদ্বন্ধিতায়), সাংস্কৃতিক সম্পাদক অনিক রাজ, সমাজকল্যাণ সম্পাদক জামিল আনসারী, সাহিত্য সম্পাদক আখতার বাবুল, ক্রীড়া ও অ্যাপায়ন সম্পাদক আশ্রাব আলী লিটন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক হাসান জিলানী। এছাড়া সদস্য পদে মনোনয়ন জমা দিয়েছেন এ বি সিদ্দিকী, হারুনুর রশিদ, আবুল কাশেম চৌধুরী, জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, মনসুর আহমেদ ও হাসান খান। এর বাইরে এই প্যানেলের একজন প্রার্থী স্বতন্ত্র হিসাবে মনোনয়নপত্র কিনলেও জমা দেননি। তিনি প্যানেলের হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন।
রুহুল আমিন সিদ্দিকী ও জাহেদ মিন্টু প্যানেল থেকে মনোনয়ন পত্র জমা দিয়েছেন : প্রেসিডেন্ট প্রার্থী রুহুল আমিন সিদ্দকী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট আমিনুল ইসলাম চৌধুরী, জেনারেল সেক্রেটারি জাহিদ মিন্টু, জয়েন সেক্রেটারি সারওয়ার খান বাবু, কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, অর্গানাইজিং সেক্রেটারি সাদী মিন্টু, কালচারাল সেক্রেটারি মনিকা রায় চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক (শূন্য), সমাজকল্যাণ সম্পাদক নাদের এ আইয়ূব, সাহিত্য সম্পাদক রুমানা আহমেদ, স্পোর্টস সম্পাদক আলমগীর হোসেন, স্কুল ও শিক্ষাবিষয়ক সম্পাদক শাহনাজ হোসেন, সদস্য পদে নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান সভাপতি আব্দুর রব মিয়া, মোহাম্মদ তাজুল মিয়া, রফিকুল ইসলাম ডালিম, সাইফুল ইসলাম শিমুল, নজরুল ইসলাম প্রমুখ।
এদিকে রুহুল-জাহিদ প্যানেলে ১৯টি পদের জন্য মোট ১৮জন মনোনয়ন পত্র জমা দেন। রিজু মোহাম্মদ বর্তমান প্রচার ও প্রকাশনা সম্পাদক। তিনি আসন্ন নির্বাচনে সেলিম -আলী প্যানেলের হয়ে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেন। রুহুল-জাহিদ প্যানেল থেকে এই পদে কোনো প্রার্থী জমা না দেওয়ার কারণে রিজু মোহাম্মদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার জামাল আহমেদ জনি বলেন, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৪ সেপ্টেম্বর বুধবার প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। কেউ মনোনয়নপত্র
প্রত্যাহার করতে চাইলে ৭ সেপ্টেম্বর শনিবার করতে পারবেন। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৮ সেপ্টেম্বর রোববার। ২৭ অক্টোবর রোববার নির্বাচন অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, এর আগে ২৫ আগস্ট নির্বাচন কমিশন নমিনেশন পেপার সংগ্রহ করার জন্য সময় রাখে। সেই সময়ে ৪০টি মনোনয়নপত্র কেনা হয়। দুটি প্যানেলের জন্য ১৯টি করে ৩৮টি এবং দুটি স্বতন্ত্র হিসাবে কেনা হয়।

0Shares