Sunday - April 28, 2024 6:50 PM

Recent News

বি.এন.পি’কে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে -মির্জা আলমগীর

বাংলাদেশ জাতীয়তাবাদী দল কানাডা শাখার উদ্যোগে অদ্য ২৩শে আগষ্ট ২০১০ সোমবার মন্ট্রিয়ল শহরের পুরাতন ক্যুইবেক ইমিগ্রেশন ভবন অডিটোরিয়াম-এ আয়োজিত ইফতার মাহফিল ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কেকোর জামিন বাতিলের প্রতিবাদে ইফতার মাহফিল পরবর্তী প্রতিবাদ সভায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপরোক্ত মন্তব্য করেন।

ঢাকা থেকে টেলিফোন কনফারেন্সে তিনি বলেন- বাংলাদেশে এখন গনতন্ত্র চর্চার কোন সুযোগ নেই। সরকার নির্যাতনের মাধ্যমে বিরোধী দলকে ধ্বংসের অপচেষ্টায় লিপ্ত। দেশের বিদ্যমান হাজারো সমস্যা নিয়ে বিরোধী দল কথা বলতে চাইলে তাদের বিরুদ্ধে লেলিয়ে দেয়া হচ্ছে সরকারের পৃষ্টপোষক বিভিন্ন বাহিনী। মিথ্যা মামলা দিয়ে দিন দিন বিরোধী দলীয় নেতা কর্মীকে গ্রেফতার করা হচ্ছে। সাংবাদিক ও সংবাদপত্রের উপর ফ্যাসিবাদী কায়দায় নির্যাতন চালানো হচ্ছে। বিচার ব্যবস্থায় নগ্ন হস্তক্ষেপ স্বাধীনতার উপর হুমকী স্বরুপ জিয়া পরিবারের ভাবমূর্তী নষ্ট করার জন্য বি.এন.পির সিনিয়র সহ-সভাপতি তারেক রহমান ও বেগম জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কেকোর বিরুদ্ধে একের পর এক মিথ্যা বানোয়াট মামলা দেয়া হচ্ছে। সর্বোপরি আরাফাত রহমানের জামিন বাতিল করে সরকার তার জগণ্য মনোভাব প্রকাশ করেছে। আমরা এই সমস্ত সৈরাচারী কর্মকান্ডের তীব্র নিন্দা করছি।

পরিশেষে মির্জা ফখরুল ইসলাম কানাডা বি.এন.পি বিগত দিনে দেশে মইনুদ্দিন এর সামরিক সরকারের বিরুদ্ধে যে আন্দোলন করেছে ঠিক সেই ভাবে গনতন্ত্র পূন: প্রতিষ্ঠার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে প্রবাসে ঐক্যবদ্ধ আন্দোলন করার আহ্বান জানান।

সভায় টেলিফোন কনফারেন্সে নিউইয়র্ক থেকে আরো বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও বি.এন.পির চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ। তিনি তার বক্তব্যে বলেন- সরকার সংবাদপত্রের স্বাধীনতা স্তব্ধ করার জন্য মাহমুদুর রহমানের উপর একের পর এক মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। দেশকে প্রতিবেশী দেশের তাবেদার রাষ্ট্র বানানোর জন্য বাংলাদেশী জাতীয়তাবাদী দেশপ্রেমিক, রাজনীতিবিদ, বুদ্ধিজীবি, সাংবাদিক, ছাত্র, শ্রমিক সহ সমস্ত পেশায় নিয়োজিত ব্যক্তিদের উপর অত্যাচারের ষ্টীম রুলার চালাচ্ছে। এহেন অবস্থায় প্রবাসীরা ৭১এর মতো ঐক্যবদ্ধ গনতান্ত্রিক আন্দোলন গড়ে তুলবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কানাডা বি.এন.পির আহ্বায়ক ফয়সল আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ইফতার পরবর্তী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান এ.বি.এম. রাজ্জাক রাজু, যুগ্ম আহ্বায়ক- আরমান মিঞা মাষ্টার, এজাজ আখতার তৌফিক, সাইদুর রহমান, কানাডা বি.এন.পির আহ্বায়ক কমিটির সদস্য নবী হোসেন, মারিফুর রহমান, আব্দুল মান্নান, কামরুল ইসলাম, জাসাস সভাপতি (কানাডা শাখা) সিরাজুল ইসলাম মিঝি প্রমূখ। (প্রেস বিজ্ঞপ্তি)

0Shares

COMMENTS