Monday - May 13, 2024 9:20 PM

Recent News

বোষ্টনে পুলিশের গুলিতে সাঈদ ফয়সালের মর্মান্তিক মৃত্যুতে ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ’র প্রতিবাদ সভা

ইউএসনিউজঅনলাইন.কম ডেস্ক : বোষ্টনে পুলিশের গুলিতে কলেজ ছাত্র সাঈদ ফয়সালের মর্মান্তিক মৃত্যুতে ১৫ই জানুয়ারী শোক ও প্রতিবাদ সভার আয়োজন করে ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ ইন্ক। জ্যাকসন হাইটস্থ ডাইভার সিটি প্লাজায় অপরাহ্নে ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্টের সভাপতি শাহ শহীদুল হক সাঈদের সভাপতিত্বে শোক সভায় জেবিবিএর সভাপতি গিয়াস আহমেদ, চ্যানেল আই এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সাপ্তাহিক ঠিকানার বার্তা সম্পাদক শহীদুল ইসলাম, এনটিভি এর প্রতিনিধি পুলক, এটিএন বাংলার প্রতিনিধি কানু দত্তসহ সাংবাদিক, কম্যুনিটি নেতৃবৃন্দ বক্তব্য পেশ করেন। তিনি বলেন আমাদের হৃদয় দুঃখ ভরাকান্ত আমরা শোকে মর্মাহত, আমি আজকের এই ঐতিহাসিক মার্টিন লুথার কিং ডে স্মরণ করে বলতে চাই মানবাধিকার লঙ্খন ও ইনজার্ষ্টিস সকল মানবতার জন্য হুমকি স্বরূপ। এই মৃত্যু মৃত্যু নয়, অনাকাঙ্খিত মার্ডার, আমরা সাঈদ ফয়সালের অকাল মৃত্যুতে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। চ্যানেল আই এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ বলেন, ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট ইউএসএ মানবাধিকার লঙ্ঘনকারীদের বিরুদ্ধে বৈরী আবহাওয়ার মধ্যে যে প্রতিবাদ সভার আয়োজন করেছে, আমরা এ শোক সভার প্রতি দৃঢ় সমর্থন করছি। আমরা জড়িত পুলিশ অফিসারদের তদন্ত পূর্বক বিচার দাবী করছি।
জেবিবিএ এর সভাপতি রাজনৈতিক ব্যক্তিত্ব গিয়াস আহমেদ বলেন, আমরা এ অনাকাঙ্খিত মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি, শোকহত পরিবার পরিজনদের প্রতি জানাই সমবেদনার পাশাপাশি দোষী ব্যক্তিদের শাস্তি দাবী জানাই। তিনি আরো বলেন, এ ব্যাপারে সকল প্রবাসীকে এগিয়ে আসতে হবে।
প্রিমিয়াম গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর প্রেসিডেন্ট বাবু খান তার বক্তব্যে সাঈদ ফয়সালের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন, তিনি কনকনে শীতের মধ্যে ওয়ার্ল্ড হিউম্যান রাইট্স ডেভলপমেন্ট মানবাধিকার সংরক্ষনের কাজ করছেন, আমরা এই প্রতিবাদ সভার সাথে একাত্বতা ঘোষণা কছি। প্রতিবাদ সভায় আরো বক্তব্য পেশ করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জয়, কম্যুনিটি লীডার মাসুদ সিরাজী, ইকবাল হোসেন, তরুন প্রজন্মের আইকন প্রিসিলা, স্কুল ছাত্র ফারহান রহমান। সর্বশেষে সাঈদ ফয়সালের স্মরণে ওয়ার্ল্ড হিউম্যান রাই্ট্স ডেভলপমেন্টের পক্ষ থেকে দুঃস্থদের মধ্যে খলিলের বিরিয়ানী বিতরণ করা হয়। অংশগ্রহণ করেন সরদার নুরুজ্জামান এবং ইঞ্জিনিয়ার হাসান, জেবিবিএর সহ সাধারণ সম্পাদক মফিজুর রহমান।
শোক সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান।  সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে শোক সভার কার্যক্রম সমাপ্তি ঘোষনা করেন সংগঠনের সভাপতি শাহ শহীদুল হক সাঈদ।

0Shares