Thursday - May 2, 2024 12:09 PM

Recent News

ওবামার তরুণ অভিবাসী সুরক্ষা কর্মসূচি ‘ড্রিমার’ প্রকল্প সুরক্ষায় কংগ্রেসকে উপায় খুঁজে বের করতে বললেন ইভানকা

ওবামার তরুণ অভিবাসী সুরক্ষা কর্মসূচি ‘ড্রিমার’ প্রকল্প সুরক্ষায় কংগ্রেসকে উপায় খুঁজে বের করতে বললেন ইভানকা

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক : ওবামার তরুণ অভিবাসী সুরক্ষা কর্মসূচি ‘ড্রিমার’ প্রকল্প বাস্তবায়নে কংগ্রেসকে উপায় খুঁজে বের করতে বললেন মার্কিন ফার্স্ট ডটার ইভানকা ট্রাম্প। মঙ্গলবার ফরচুনের ‘সবচাইতে ক্ষমতাধর নারীদের সম্মেলন’ অনুষ্ঠানে বাবা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্পূর্ণ বিপরীত মত প্রকাশ করলেন ইভানকা। তবে ইভানকা জানান, ‘ড্রিমার’ প্রকল্পের বর্তমান ব্যবস্থাপনা ক্রুটিযুক্ত এবং এটি কোন চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম নয়।
ইভানকা বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, এই সব নিষ্পাপ জনগোষ্ঠিকে রক্ষায় আমাদের একটি ভাল সমাধান বের করতে হবে। এরা শিশু অবস্থায় যুক্তরাষ্ট্রে এসেছিল। এদের সুরক্ষায় কংগ্রেসের আইন পাস করা প্রয়োজন।’ হোয়াইট হাউসের সিনিয়র এই পরামর্শক বলেন, ‘এই ইস্যু অনেক জটিল, এর জন্য প্রেসিডেন্ট কর্তৃক গৃহীত কোন পদক্ষেপ কিংবা নির্বাহী আদেশ নয়, কংগ্রেসের দীর্ঘ-মেয়াদী পরিকল্পনার প্রয়োজন।’
উল্লেখ্য, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ২০১২ সালে এক নির্বাহী আদেশের মাধ্যমে ‘ড্রিমার’ প্রকল্পের অনুমোদন দেন। এর মাধ্যমে ১৬ বছরেরও কম বয়সে বাবা-মায়ের সূত্র ধরে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে আসা তরুণ নাগরিকরা বৈধভাবে বাস করার অনুমতি পায় এবং উচ্চ মাধ্যমিক পাশ, মার্কিন সেনা বাহিনী বা সরকারি চাকরিদের যোগদানের সাপেক্ষে তাদের নাগরিকত্ব প্রদানের সুযোগ দেয়া হয়। ট্রাম্প এই প্রকল্প বাতিল করার ঘোষণা দেন সম্প্রতি। সূত্র: দ্য টেলিগ্রাফ।

0Shares

COMMENTS