Friday - May 3, 2024 9:07 PM

Recent News

জাতিসংঘ সাধারণ পরিষদ সম্মেলনকালে ইউনিসেফের Children and MDGs সংক্রান্ত সিগনেচার ইভেন্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোচেয়ার করার অনুরোধ

USAnews: সেপ্টেম্বরে আসন্ন জাতিসংঘ সাধারণ পরিষদ সম্মেলনকালে ইউনিসেফের আয়োজনে অনুষ্ঠিতব্য “Children and MDGs” সংক্রান্ত সিগনেচার ইভেন্টে ড. মোমেনের সহযোগিতা কামনা করেন ইউনিসেফের নির্র্বাহী পরিচালক। তিনি এই সভায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোচেয়ার করার জন্য অনুরোধ জানান। উল্লেখ্য, এমডিজি বাস্তবায়নের ক্ষেত্রে উন্নয়নশীল দেশগুলোর মধ্যে বাংলাদেশ একটি অনন্য নজির স্থাপন করেছে।

          ইউনিসেফ এর নির্বাহী পরিচালক এন্থনি লেক (Anthony Lake) সমপ্রতি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং ইউনিসেফ নির্বাহী বোর্ডের পরিচালক ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হলে এ বিষয়ে আলাপ করেন।

          তিনি বলেন, ব্রাজিলের প্রেসিডেন্ট ইতোমধ্যে এসভায় কোচেয়ার হিসেবে অংশগ্রহণের সম্মতি জানিয়েছেন। স্থায়ী প্রতিনিধি বাংলাদেশে ইউনিসেফের বিভিন্ন চলমান প্রকল্প প্রসঙ্গে আলোচনাকালে স্কুল ফিডিং প্রোগ্রামের ওপর গুরুত্বারোপ করেন। ড. মোমেন মি. এন্থনি লেককে সর্বোতভাবে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

0Shares

COMMENTS