Friday - May 3, 2024 3:27 PM

Recent News

যুবদলের ইফতার পার্টিতে প্রেসক্লাব সভাপতি শওকত মাহমুদমিডিয়ার উপর দলননীতি অব্যাহত থাকলে বাংলার মানুষ রুখে দাঁড়াবে

[nggallery id=17]

ইউএসএ নিউজ: জাতীয় প্রেসক্লাবের সভাপতি, বিশিষ্ট সাংবাদিক শওকত মাহমুদ বলেন, বাংলাদেশে সংবাদপত্রের উপর এখনও জুলুম, নির্যাতন অব্যাহত রয়েছে। সাংবাদিকদের উপর চলছে মামলা-হামলা। এই জুলুম নির্যাতন এবং সংবাদপত্রের উপর এই দলননীতি অব্যাহত থাকলে বাংলাদেশের মানুষ অবশ্যই একদিন রম্নখে দাঁড়াবে।

তিনি গত ১৫ই আগস্ট রোববার সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির ভাষন দিচ্ছিলেন। সভায় সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি আশ্রাফ উদ্দিন ঠাকুর।

সাংবাদিক শওকত মাহমুদ বলেন, বাংলাদেশে সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারে না, টক শো’তে স্বাধীনভাবে মত প্রকাশ করা যায় না। সংবাদপত্রের উপর চলছে দলননীতি।

সরকারের একটি মন্ত্রণালয়ের তদনেত্মর উপর ভিত্তি করে রিপোর্ট প্রকাশ করার দায়ে আমার দেশ পত্রিকাটি বন্ধ রে দেয়া হয়েছে। পত্রিকাটির সম্পাদক মাহমুদুর রহমানকে অন্যায়ভাবে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে। চ্যানেল ওয়ানের মেজর শেয়ার সরকার কিনে নেয়ার প্রসত্মাবে চ্যানেল ওয়ান কর্তৃপড়্গ রাজী না হওয়ায় চ্যানেল ওয়ানের সম্প্রচার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে অন্যের জমি, প্রতিষ্ঠান দখলের ন্যায় ব্যক্তিগত চ্যানেল দখল করে নিতে চাইছে।

শওকত মাহমুদ বলেন, লন্ডনে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে লাঞ্ছিতকারীদের পুরস্কার স্বরূপ ও ধন্যবাদ জানানো হয়।

ঠিক একইভাবে নিউইয়র্কেও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সম্মুখে জনৈক সাংবাদিককে সংবাদ প্রকাশের দায়ে লাঞ্ছিত করা হয়েছে। অর্থাৎ এই দলটির কর্মীরা নিউইয়র্ক, লন্ডন অথবা ঢাকায় একইভাবে সাংবাদিক ও সংবাদ কর্মীদের দলন, নির্যাতন চালিয়ে যাচ্ছে।

প্রেসক্লাব সভাপতি বলেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্র পুনরম্নদ্ধার ও মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত রয়েছেন।

তিনি যুবদল কর্মীদের উদ্দেশ্যে বলেন, কোন দলের জন্য, কোন ব্যক্তির জন্য নয়। বাংলাদেশের জন্য, বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আপনারা ঐক্যবদ্ধ হোন।

শওকত মাহমুদ বলেন, বাংলাদেশে পূর্ণ গণতন্ত্র চাই, মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে চাই। আশা করি এ সংগ্রামে অন্যান্যের মত আপনারাও এগিয়ে আসবেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাধারণ সম্পাদক জিলস্নুর রহমান জিলস্নু, মিজানুর রহমান মিজান, আবুল হোসেন সুরমান, এমদাদুল হক কামাল, এ্যাবের সাধারণ সম্পাদক হারম্ননুর রশীদ।

সভা পরিচালনা করেন যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদ। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দলের প্রায় দু’ শতাধিক নেতা ও কর্মী উপস্থিত ছিলেন।

সভায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলড়্গে এবং পবিত্র রমজান উপলড়্গে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন নিউজার্সী বিএনপির সৈয়দ জোবায়ের আলী।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিলস্নুর রহমান জিলস্নু, ইঞ্জিনিয়ার হারম্ননুর রশীদ, এমদাদুল হক কামাল, আরিফুল হক আরিফ, মোহাম্মদ উলস্নাহ মামুন, আনোয়ার হোসেন, সৈয়দ এম রেজা, জহির মোলস্না, ছৈয়দুল হক, শরীফ লস্কর, সৈয়দ জুবায়ের আলী, শাহানা বেগম, আবুল হোসেন সুরমান, নুরম্নল ইসলাম খসরম্ন, আব্দুল বাসেদ, সাইদুর রহমান সাইদ, ওসমানী সুমন, ফারম্নক চৌধুরী, মোঃ সেলিম, গিয়াস উদ্দিন, আজির উদ্দিন মাস্টার

ইলিয়াস খান, সাইফুল ইসলাম লিটন, তাজুল ইসলাম খান, মাহফুজুর রহমান আহাদ, আতিকুল হক, আমানত হোসেন আমান, মিজানুর রহমান মিজান, ফখরম্নল ইসলাম দেলোয়ার, আবুল কাশেম, শামীম মাহমুদ দেলোয়ার, আবুল কাশেম, শামীম মাহমুদ মিজান, মোঃ মাইনুদ্দীন, রোকনুজ্জামান নয়ন, তোফায়েল চৌধুরী লিটন, কাজী আমিনুল ইসলাম স্বপন, আনোয়ারম্নল হক লেবু, বোরহান উদ্দিন প্রমুখ।

সভায় উপস্থিত সকলকে ইফতারী ও রাতের খাবার পরিবেশন করা হয়।

0Shares

COMMENTS