Wednesday - May 1, 2024 10:44 PM

Recent News

সন্দ্বীপ সোসাইটির নির্বাচন ১৯ নভেম্বর : নির্বাচনে ডিজিটাল পদ্ধতি ব্যবহার, প্রার্থীর ছবি স্পর্শ করলেই ভোট গণনায় চলে যাবে

সন্দ্বীপ সোসাইটির নির্বাচন ১৯ নভেম্বর : নির্বাচনে ডিজিটাল পদ্ধতি ব্যবহার, প্রার্থীর ছবি স্পর্শ করলেই ভোট গণনায় চলে যাবে

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক :  সন্দ্বীপ সোসাইটির নির্বাচন ১৯ নভেম্বর রোববার। এদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচন অনুষ্ঠিত হবে নিউইয়র্ক সিটির ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনল্ড এলাকায় পিএস ১৭৯ এ। নির্বাচনে ব্যবহার হবে ডিজিটাল পদ্ধতি। প্রার্থীর ছবিতে স্পর্শ করলেই ভোট গণনায় চলে যাবে। নির্বাচন সম্পন্ন করতে মো. শহীদুল্লাহকে প্রধান করে ৫ সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিশনের অন্য সদস্যরা হলেন নুরুচ্ছাফা, মোহাম্মদ এম সুজন, আব্দুর রহিম এবং হুমায়ুন কবীর শাহীন।
গেল নির্বাচনে ভোটার ছিল ২২৬০। এবার তার চেয়ে সামান্য কম হতে পারে। আগের নির্বাচনে আজীবন সদস্য ছিলেন মাত্র ৩৯ জন। গত ৪ বছরে তা বেড়ে ২৬০ জনে দাঁড়িয়েছে।
প্রধান নির্বাচন কমিশিনার মোহাম্মদ শহীদুল্লাহ জানিয়েছেন, ঘোষিত তফসিল অনুযায়ী সবকিছু করা হচ্ছে। অতীতের অভিজ্ঞতায় আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে বদ্ধ পরিকর।
২৪ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ করা হয়েছে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩০ অক্টোবর সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৩১ অক্টোবর রাত ১০টায়। সভাপতি পদে মনোনয়ন ফি ২৫০০ ডলার এবং সাধারণ সম্পাদক পদে ২০০০ ডলার। সিনিয়র সহসভাপতি পদে ১২০০, সহ সভপতি ১০০০, যুগ্ম সম্পাদক ৯০০, সহ সাংগঠনিক ৬০০, কোষাধ্যক্ষ ৯০০, সহ কোষাধ্যক্ষ ৬০০, সমাজ কল্যাণ ও বিনোদন সম্পাদক ৬০০, শিক্ষা ও সাহিত্য সম্পাদক ৬০০, ক্রীড়া ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ৬০০, প্রশিক্ষণ ও কর্মসংস্থান সম্পাদক ৬০০, প্রচার সম্পাদক ৬০০, দপ্তর সম্পাদক ৬০০, মূলধারা ও আইন বিষয়ক সম্পাদক ৬০০, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ৬০০ ডলার।

0Shares

COMMENTS