Monday - April 29, 2024 12:30 AM

Recent News

নিউইয়র্কে যুদ্ধাপরাধীদের বিচারের সমর্থনে আলোচনা সভা,ইফতার পার্টি

 হাকিকুল ইসলাম খোকনঃ জাতীয় শ্রমিক লীগ, নিউইয়র্ক ষ্টেট শাখার উদ্যোগে গত ৪ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকাস্থ ঘরোয়া রেষ্টুরেন্টে “যুদ্ধাপরাধীদের বিচারের সমর্থনে আলোচনা সভা ও ইফতার পার্টি” এর আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের বাণিজ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটি এবং ব্রাহ্মণবাড়ীয়া জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুল হাই সাচ্চু এম.পি।

 

 

  সংগঠনের সভাপতি কাজী আজিজুল হক খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লস্কর মইজুর রহমান জুয়েলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খালিদ হাসান, উপদেষ্টা ড. নূরুন নবী, সহ-সভাপতি প্রকৌশলী ফরাসত আলী, যুগ্ম সম্পাদক হেলালুল করিম, প্রচার সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মহিলা সম্পাদিকা আইরিন পারভীন, সহকারী দপ্তর সম্পাদক মো: আলী সিদ্দিকী, শ্রমিক লীগের কেন্দ্রিয় সমন্বয়কারী আব্দুর রহীম বাদশা, আওয়ামী লীগের জাহানারা হাসান, লুৎফুল করিম, হিন্দাল কাদির বাপ্পা, রমেশ নাথ, রাজু আহমেদ মোবারক, হিরু ভূইয়া, শরীফ শাহাবউদ্দিন, শিতাংশু গুহ, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি এম.আর. আমিন, সাধারণ সম্পাদক মো: সামসুল আলম, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক মিসবাহ আহমদ, সাবেক সহ সভাপতি শাহাদৎ হোসেন, রফিকুল ইসলাম, আকতার হোসেন, নূরুল আমিন কতুয়াল, নিউজার্সি আওয়ামী লীগের সভাপতি সুজন আহমদ সাজু, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম স্বপন, জুয়েল আহমদ, প্রকৌশলী মিজানুর রহমান চৌধুরী।

 

 

 আলোচনা সভার প্রধান অতিথি এডভোকেট লুৎফুল হাই সাচ্চু এম.পি. বলেন, নবম জাতীয় সংসদের নির্বাচনে মহাজোটের নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী বাংলার জনগণ রায় দিয়েছেন যুদ্ধাপরাধীদের বিচারের জন্য। যত ষড়যন্ত্রই করা হোক বর্তমান সরকারের মেয়াদেই জাতির জনক বঙ্গবন্ধুর হত্যার রায়ের ন্যায় যুদ্ধাপরাধীদের বিচার সুষ্ঠুভাবে সম্পন্ন করা হবে। আলোচনা সভার প্রধান বক্তা জাতীয় শ্রমিক লীগ যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক মো: সামসুল আলম তার বক্তব্যে ২০০৩ সালে নিউইয়র্কের ম্যানহাটান সেন্টারে অনুষ্ঠিত বিএনপি-জামাত আয়োজিত অনুষ্ঠানে ২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা লতিফুর রহমানের সাথে ওয়াশিংটন ডিসি প্রবাসী ড. শাহাজাহান মাহমুদ বিএনপির হয়ে অনুষ্ঠান করেছিলেন। সেই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খালিদ হাসান ও প্রতিষ্ঠাতা সাবেক সাধারণ সম্পাদক এম.এ. সালামের নেতৃত্বে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, সকল সহযোগী অঙ্গ সংগঠন বিক্ষোভ প্রদর্শন করলে ড. শাহজাহান মাহমুদের আদেশে নিরাপত্তা রক্ষীরা আওয়ামী লীগ এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের লাঞ্ছিত করে হল থেকে বের করে দেয়। মো: সামসূল আলম তার বক্তব্যে ড. শাহজাহান মাহমুদ যুক্তরাষ্ট্রে ফোবানা বিভক্তি সৃষ্টি করে বিএনপি ঘরানার নেতৃত্ব দেন সব সময় এবং বর্তমানে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের ভিতরে ঢুকে সভাপতি হওয়ার জন্য পায়তারা করছেন। তাই প্রবাসে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে এ ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি জননেত্রী শেখ হাসিনার কাছে দীর্ঘদিন যুক্তরাষ্ট্র প্রবাসে আওয়ামী লীগের ত্যাগী এবং আন্দোলন সংগ্রাম করেছেন এমন নেতাদের নিয়ে ঐক্যবদ্ধ সকলের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি গঠনের আহ্বান জানান। বিশেষ অতিথি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খালিদ হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেলালুল করিম সম্পর্কে আওয়ামী লীগ এর কার্যকরী কমিটির নামে যে অবৈধ সভা করা হয় এবং তাতে শোকজ এর সংবাদ পত্রিকায় দেওয়া হয়েছে তা সম্পূর্ন অবৈধ ও মিথ্যা এবং এ ধরনের কার্যক্রম সংগঠনের ভাবমূর্তি বিনষ্ট করে। তিনি নিউজার্সি আওয়ামী লীগের সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেলালুল করিম সম্পর্কে সাপ্তাহিক বাংলা পত্রিকায় যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সঠিক নয়। হেলালুল করিম সেদিন তার বক্তব্যে বলেছিলেন জননেত্রী শেখ হাসিনার মাধ্যমেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি হবে এবং তা সকলে মেনে নিবেন।

0Shares

COMMENTS