Sunday - May 5, 2024 3:44 PM

Recent News

বাংলাদেশে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম

বাংলাদেশে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে: বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম

নিউইয়র্ক : বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরাম’র নব নির্বাচিত সভাপতি সাবেক ছাত্রনেতা তারিক চৌধুরী দিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা মোঃ বদিউল আলমের উপস্থাপনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসের মেজবান পার্টি হলে। সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্মসম্পাদক, মূলধারার রাজনীতিবিদ, বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেষ্ঠা কাজী সাখাওয়াত হোসেন আজম, অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে যুক্তরাষ্ট্র বি এন পির সাবেক সিনিয়র সহ সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন, যুক্তরাষ্ট বি এন পির সাবেক সংগ্রামী সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, যুক্তরাষ্ট্র বি এন পির সাবেক যুগ্মসম্পাদক ও সংগঠনের উপদেষ্টা সাইদুল হক, মিরসরাই সমিতির সভাপতি ও কমিউনিটি এক্টিভিস্ট কাজী নয়ন, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ছাত্রনেতা ও বি এন পি নেতা মার্শাল মুরাদ, যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমেদ, বরিশালের সাবেক ছাত্রনেতা জাফর তালুকদার, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মাকসুদুল হক চৌধুরী, আমরা জিয়ার সৈনিকএর সভাপতি ও চিটাগাং সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের, চিটাগাং সমিতির সি: সহঃসভাপতি খোকন কে চৌধুরী ও বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনএর সহসভাপতি মোহাঃ হানিফ প্রমুখ।
সভায় সংহতি প্রকাশ করে দর্শক সারিতে উপস্থিত ছিলেন উত্তর আমেরিকার পরিচিত মুখ সাবেক ছাত্রনেতা, রাজনৈতিক বিশ্লেষক, ভাসানী ফাউন্ডেশনের অন্যতম কর্ণধার জনাব আলী ইমাম সিকদার ও চিটাগং সমিতির ট্রাস্টিবোর্ডের সাবেক কো চেয়ারম্যান, বিশিষ্ঠ ব্যবসায়ী জনাব সামসুল আলম চৌধুরী। সভায় আরো বক্তব্য রাখেন যথাক্রমে, সাবেক ছাত্রনেতা শাহীন চৌধুরী, জনাব তিতাস, বাবুল আলম, মনির হোসেন, আব্দুল করিম ও সোহেল মোমেন প্রমুখ।সভায় বক্তারা প্রধান বিচারপতি নাটকের তীব্র নিন্দা করেন। তারা বলেন এটা ব্যক্তি এস কে সিনহার জন্য প্রতিবাদ নয় এটা হচ্ছে বাংলদেশের সর্বোচ্চ আদালতের প্রতি অবৈধ সরকারের নগ্ন হস্তক্ষেপের বিরুদ্ধে প্রতিবাদ। আজকে বাংলাদেশের সর্বাঙ্গে দুর্নীতি, ঘুম, খুন আর অপশাসন ছাড়া কিছুই নেই, দেশের ১৭ কোটি মানুষ আজ বিনা ভোট নির্বাচিত অবৈধ, খুনী, রক্তচোষা সরকারের হাতে জিম্মি। এই খুনী, অবৈধ সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করতে হলে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন করতে হবে।
বক্তারা বলেন এই অবৈধ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে বার্মার সরকার রোহিঙ্গাদেরকে নির্বিচারে হত্যা করেছে এবং ১৯ বার বাংলাদেশের আকাশসীমা লঙ্গন করে বার্মিজ এয়ারফোর্স হেলিকপ্টার বাংলাদেশে টহল দিতে সক্ষম হয়েছে অথচ অবৈধ সরকারের কোন মন্ত্রী কিংবা নেতা তার কোন প্রতিবাদ করেনি। বক্তারা অবিলম্বে রোহিঙ্গাদেরকে তাদের বার্মিজ নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে জাতিসংঘের মাধ্যমে তাদের আরাকানে পূণর্বাসনের ব্যবস্থা করার জন্য জোর দাবী জানান। নৈশ ভোজের মাধ্যমে সবার কার্যক্রম সমাপ্ত হয়।

0Shares

COMMENTS