Sunday - May 5, 2024 11:27 AM

Recent News

শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার প্রদান করা হলে নোবেল কমিটিই ধন্য হবে : নিউইয়র্কে বৃহত্তর সিলেট বাসীর সংবর্ধনায় জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. মোমেন

শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার প্রদান করা হলে নোবেল কমিটিই ধন্য হবে : নিউইয়র্কে বৃহত্তর সিলেট বাসীর সংবর্ধনায় জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. মোমেন

ইউএসএনিউজঅনলাইন.কম, নিউইয়র্ক : জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ’র সভাপতি ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার প্রদান করা হলে নোবেল কমিটিই ধন্য হবে।
নিউইয়র্কে বৃহত্তর সিলেট বাসীর উদ্যোগে গত ৪ অক্টেবর বুধবার তার সম্মানে আয়োজিত এক বিশাল নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন । বিশ্ববরেণ্য কুটনীতিক ড. এ কে আব্দুল মোমেন জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক সফর সঙ্গী হয়ে যুক্তরাষ্ট্রে আগমন উপলক্ষে বৃহত্তর সিলেটবাসী তাকে এ নাগরিক সংবর্ধনা প্রদান করে। জ্যাকসন হাইটসের বেলোজিনো (সাবেক নান্দুজ) পার্টি হলে বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত এ নাগরিক সংবর্ধনাটি যুক্তরাষ্ট্র প্রবাসীদের মিলনমেলায় পরিণত হয়।
জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন তার বক্তব্যে বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, লাখ লাখ রোহিঙ্গা উদ্বাস্তুকে আশ্রয় দিয়ে মানবিকতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করে বাংলাদেশের ইমেজ আজ অনেক
উচুঁতে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘে শান্তিরক্ষা মিশনে অবদান ছাড়াও প্রধানমন্ত্রীর নের্তৃতে এগিয়ে যাওয়া বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল ।
সংবর্ধনা কমিটির আহবায়ক সৈয়দ বসারত আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.
সিদ্দিকুর রহমান, সেক্রেটারি আব্দুস সামাদ আজাদ, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজী, বাংলাদেশ লীগ অব আমেরিকা’র সাবেক সভাপতি ও ড. মোমেনের বড় ভাই শেলী এ মুবদী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি এম এ সালাম, বিশিষ্ট শিল্পপতি জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার ট্রাষ্ট্রি সদস্য জহিরুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী, সংবর্ধনা কমিটির প্রধান সমন্বয়কারী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম. যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মানবাধিকার সম্পাদক মিসবাহ
আহমেদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফরিদ আলম, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, মূলধারার রাজনীতিক আব্দুস শহীদ, আওয়ামী লীগ নেতা আলহাজ কফিল আহমেদ, যুক্তরাষ্ট্র যুবলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক রেজাউল করীম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আহসান হাবিব, কমিউনিটি অ্যাক্টিভিস্ট নাসির উদ্দিন, শাহ মিজানুর রহমান, জাহাঙ্গীর কবীর, এএফ মিসবাহউজ্জামান, কবি সোনিয়া
কাদের, বাংলাদেশ সোসাইটি নিউইয়র্ক’র সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায়, ওসমানী স্মৃতি পরিষদের সভাপতি নজমুল ইসলাম চৌধুরী, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন আজমল, কাষাধ্যক্ষ এম এইচ মতিন, নিউজার্সী আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক টিপু সুলতান, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা এমাদ উদ্দিন, জাভেদ সিরাজ, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ জামাল হোসেন, সেবুল মিয়া ও রহিমুজ্জামান সুমন, যুবলীগ নেতা শোয়েব আহমেদ, জর্জিয়া যুবলীগের সভাপতি নূরুল তালুকদার নাহিদ প্রমুখ। সমাবেশ পরিচালনায় ছিলেন ইফজাল চৌধুরী ও হুমায়ূন চৌধুরী।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় । অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ড. মোমেনকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
বক্তারা ড. একে আব্দুল মোমেনকে বাংলাদেশ জাতীয় সংসদের আগামী নির্বাচনে সিলেট-১ আসন থেকে মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি প্রবাসী বাংলাদেশীদের পক্ষে দাবী জানান। বক্তারা বলেন, সিলেট বাংলাদেশের কৃতি সন্তান ড. মোমেন মনোননয়ন পেলে নির্বাচিত হবেন। বক্তারা ড. মোমেনকে আগামীতে আওয়ামী লীগ সরকারের পররাষ্ট্র মন্ত্রী হিসেবেও দখতে চান।
বক্তারা ড. মোমেনকে জাতিসংঘে এযাবতকালের সবচেয়ে সফল স্থায়ী প্রতিনিধি হিসেবে অভিহিত করে বলেন, তিনি আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে অনেক উঁচুতে নিয়ে য়ান। তিনি একবার সিকিউরিটি কাউন্সিলের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন।
উল্লেখ্য যে, যুক্তরাষ্ট্রে দীর্ঘ প্রবাস জীবন শেষে ২০১৫ সালের ১৯ নভেম্বর ড. মোমেন বাংলাদেশে ফিরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে। এর আগে প্রধানমন্ত্রী ২০০৯ সালের আগস্টে তাকে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিলে ২০১৫ সালের মাঝামাঝি পর্যন্ত তিনি সে দায়িত্ব সফলতার সাথে পালন করেন। বর্তমানে ড. মোমেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

0Shares

COMMENTS