Saturday - April 27, 2024 2:01 PM

Recent News

ইয়ুথ কংগ্রেস অব বাংলাদেশী আমেরিকান (ওয়াইসিবিএ)- এর ইফতার অনুষ্ঠান

ইউএসএ নিউজ: ইয়ুথ কংগ্রেস অব বাংলাদেশী আমেরিকান (ওয়াইসিবিএ)-এর ইফতার অনুষ্ঠান হয়ে গেলো গত রোববার ২২আগষ্ট জ্যাকসন হাইটস্ের ডাইভারসিটি সেন্টারে। বাংলাদেশী-আমেরিকান তরম্নণ প্রজন্মের সংগঠন ওয়াইসিবিএ শুভাকাঙ্খী ও সদস্যদের নিয়ে আয়োজিত ইফতার পার্টিটি অবশ্য শেষ পর্যনত্ম শুধু ইফতারের মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। নিউইয়র্ক সিটির ইমিগ্রেশন কমিটির চেয়ারম্যান ও স্থানীয় কাউন্সিলম্যান ড্যানিয়েল ড্রম, আগামী ১৪ সেপ্টেম্বরের প্রাথমিক নির্বাচনে ৩৯ ডিস্ট্রিক্ট এর এসেম্বলিম্যান পদে ডেমোক্রেট দলীয় মনোনয়ন প্রত্যাশী ফ্রান্সিসকো মোয়া, কংগ্রেসম্যান জোসেফ ক্রাউলির অফিসের প্রতিনিধি মিরনা বেলাস্কোয়েস এর উপস্থিতিতে অনুষ্ঠানটিতে একটি নির্বাচনী আমেজ এসেছিলো।

ওয়াইসিবিএ’র সভাপতি মন্জুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতারের আগে ও পরো সভায় অতিথিদের মধ্যে উলেস্নখযোগ্য আরো যারা উপস্থিত ছিলেন তারা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর শহিদ উদ্দিন আহমেদ, জালালাবাদ এসোসিয়েশনের সহ-সভাপতি ইমদাদ চৌধুরী, এটর্নি মইন চৌধুরী, শ্রমিক লীগ নেতা আব্দুর রহিম বাদশা প্রমূখ। ওয়াইসিবিএ’র সাধারণ সম্পাদক জেড এ জয় ও ইফতার কমিটির আহবায়ক জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভার বিভিন্ন পর্যায়ে এছাড়াও যারা বক্তব্য রাখেন তারা হলেন রাসেল কবির, শাফি মাহমুদ, আব্দুল ওয়াহিদ চৌধুরী, রেজওয়ান চৌধুরী, এম এ করিম শামসুদ্দোহা, নান্নু বিশ্বাস প্রমূখ। বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের সভাপতি মহিউদ্দিন দেওয়ানের সৌজন্যে পরিবেশিত ইফতার পরিবেশন ও আনুষঙ্গিক কাজে যারা গুরম্নত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তারা হলেন সাইফুল ইসলাম নাদিম, শহীদ রাব্বানী, সাইফুল ইসলাম মাসুদ, শাকিল মাহমুদ খান তানাম, স্বপন বিশ্বাস, ওমর ফারম্নক রিপন, এমজি মোসত্মফা, আল-আমিন, মাহবুবুর রহমান সবুজ প্রমূখ।

ফ্রান্সিসকো মোয়া-কে এদিন ওয়াইসিবিএ আনুষ্ঠানিকভাবে ১ ৪ সেপ্টেম্বরের নির্বাচনে আনুষ্ঠানিকভাবে সমর্থন প্রদান করেছে। এর জবাবে মোয়া বলেন, আমি একজন ইকুডেরিয়ান আমেরিকান হওয়াতে খুব ভাল করেই বাংলাদেশী-আমেরিকান কম্যুনিটি বা ইমিগ্র্যান্ট কম্যুনিটির চাহিদাগুলো জানি। কাজেই আমি যদি আপনাদের সহযোগিতা নিয়ে নির্বাচিত হতে পারি তাহলে এই এলাকায় স্থায়ী শহীদ মিনার নির্মাণসহ আপনাদের সকল দাবী-দাওয়া আদায়ের চেষ্টা করতে পারব। বাংলাদেশ ককাসের চেয়ারম্যান জোসেফ ক্রাউলি, কাউন্সিলম্যান ড্যানিয়েল ড্রম আপনাদের খুব ভাল বন্ধু। ইলেকটেড অফিসিয়ালদের মধ্যে আরেকজন বন্ধু বাড়াতে আমি আপনাদের সমর্থন চাই। এর আগে ড্যানিয়েল ড্রম তাঁর বক্তব্যে জানান, জ্যাকসন হাইটস্ এলাকায় একটি স্থায়ী শহীদ মিনার স্থাপনের জায়গা বরাদ্দের জন্য ওয়াইসিবিএ’র করা আবেদনটি নিয়ে তিনি কাজ করছেন। তবে বর্তমানে ট্রান্সপোর্টেশন অথরিটির এই এলাকার উপর একটি জরিপ কাজ চলাতে এর সমাপ্তি না হওয়া পর্যনত্ম এবিষয়ে সিটির সিদ্ধানত্ম জানা যাবে না। ওয়াইসিবিএ এর সভাপতি মন্জুর চৌধুরী ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জুডিশিয়াল ডেলিগেট হিসেবে নির্বাচিত হওয়াতে তিনি তাকে অভিনন্দন জানান। তিনি এসময় ওয়াইসিবিএ’র ইফতারে তরম্নণদের এরকম স্বতস্ফুর্ত উপস্থিতিকে আগামীতে মূলধারার রাজনীতিতে বাংলাদেশী-আমেরিকান প্রজন্মের ব্যাপক সাফল্যের সম্ভাবনা হিসেবে উলেস্নখ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর শহিদ উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে উপস্থিত রাজনীতিবিদদের উদ্দেশ্যে বলেন, বাঙালী রাজনীতি-কূটনীতি এতো ভাল না বুঝলেও সাহসী ও হৃদয়বান জাতি হিসেবে ভালবাসতে ও ভালবাসার মানুষের পাশে দাঁড়াতে জানে। কাজেই আপনারা যদি তাদের পাশে থাকেন তখন তারাও সেভাবেই আপনাদের প্রতিদান দিবে। ওয়াইসিবিএ এর কার্যক্রমের মধ্য দিয়ে একটি মূলধারার উপযোগী বাংলাদেশী-আমেরিকান প্রজন্ম গড়ে তুলবে বলে তিনিও আশাবাদ ব্যক্ত করেন। [nggallery id=34]

0Shares

COMMENTS