Saturday - April 27, 2024 11:07 AM

Recent News

মধ্যবর্তী নির্বাচন নিয়ে জরিপ : কংগ্রেসে সংখ্যাগরিষ্ঠতা পাবে ডেমক্র্যাটরা!

মধ্যবর্তী নির্বাচন নিয়ে জরিপ : কংগ্রেসে সংখ্যাগরিষ্ঠতা পাবে ডেমক্র্যাটরা!

ইউএসএনিউজঅনলাইন.কম ডেস্ক, নিউইয়র্ক : সামনের নভেম্বরে অনুষ্ঠিতব্য মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের উভয় কক্ষেই ডেমক্র্যাটরা সংখ্যাগরিষ্ঠতা পাবে। কুইনিপিয়াক ইউনিভার্সিটি পরিচালিত জরিপের এ ফলাফল ১১ জানুয়ারি প্রকাশ করা হয়েছে। জরিপে দেখা গেছে, ৫২% মনে করছেন যে, প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ রিপাবলিকানরা হারাবে। অপরদিকে, মাত্র ৩৫% বলেছেন যে, রিপাবলিকানদের কর্তৃত্ব অটুট থাকবে। ১৩% কোন পক্ষকেই সমর্থন দেননি।
একইভাবে সিনেটের নেতৃত্বও ডেমক্র্যাটদের হাতে আসবে বলে ৫৩% মনে করেন। অপরদিকে, ৩৬% বলেছেন যে, রিপাবলিকানদের কর্তৃত্ব অটুট থাকবে।
প্রেসিডেন্ট ট্রাম্পের আগ্রহে সম্প্রতি ট্যাক্স-সংস্কারের যে বিধি তৈরী হয়েছে, তার পরিপ্রেক্ষিতে রিপাবলিকিানদের জনপ্রিয়তায় ধস নেমেছে। ৫২% বলেছেন যে, তারা রিপাবলিকানদের ট্যাক্স বিলের সন্তুষ্ট নন। মাত্র ৩২% ঐ বিধিকে সমর্থন দিয়েছেন। শ্বেতাঙ্গ ভোটারদের মাত্র ৪১% ঐ ট্যাক্স রিফর্মের পক্ষে মত দিয়েছেন। বিপক্ষে রয়েছেন ২৮%। জরিপে আরো উদঘাটিত হয় যে, নয়া ব্যবস্থায় সকলেরই ট্যাক্স বাড়বে। ৬৬% বলেছেন যে, নয়া রীতির সুফল পাবে কেবলমাত্র ধনীরা। ৫ জানুয়ারি থেকে ৯ জানুয়ারির মধ্যে এই জরিপ চালানো হয় ১১০৬ জন ভোটারের মধ্যে। টেলিফোন এবং লাইভ ইন্টারভিউতে অংশ নেন এসব ভোটার। এনআরবি নিউজ

0Shares

COMMENTS